প্রাথমিক বিদ্যালয়ে ফের ছুটি বাড়ল

  © ফাইল ফটো

করোনা সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে ফের ছুটি বাড়ানো হয়েছে। আগামী ১৫ জুন পর্যন্ত সব ধরনের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়ে আজ বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে আগামী ১৫ জুন পর্যন্ত সব ধরনের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ থাকবে। এ সময়ে নিজেদের এবং অন্যদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবেন। বর্ণিত সময়ে সংশ্লিষ্ট বিদ্যালয়ে প্রধান শিক্ষক তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে বিষয়টি সংশ্লিষ্ট অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

এর আগে গতকাল মঙ্গলবার বিকেলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক মো. ফসিউল্লাহ জানিয়েছেন, চলমান করোনা পরিস্থিতি ক্রমান্বয়ে ভয়াবহ হয়ে উঠছে। যদিও শিক্ষা মন্ত্রণালয় অফিসের কাজ করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে। তবে প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তি

প্রসঙ্গত,  দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে আগামী ১৫ জুন পর্যন্ত দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার।


সর্বশেষ সংবাদ