প্রাথমিক বিদ্যালয়ের অফিস খুলবে না, ছুটি আরো বাড়বে: ডিজি (অডিও)

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক মো. ফসিউল্লাহ
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক মো. ফসিউল্লাহ  © ফাইল ফটো

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশাসনিক কার্যক্রম সীমিত আকারে চালু করার বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো খোলা হবে না। পরিস্থিতি বিবেচনায় প্রাথমিকের ছুটি আরও বাড়বে।

মঙ্গলবার (২ জুন) বিকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই নিশ্চিত করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক মো. ফসিউল্লাহ।

তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতি ক্রমান্বয়ে ভয়াবহ হয়ে উঠছে। যদিও শিক্ষা মন্ত্রণালয় অফিসের কাজ করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে। তবে প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকবে। পরিস্থিতি স্বাভাবিক না হলে ছুটি আরো বাড়বে।

ডিপিই মহাপরিচালক বলেন, আমাদের বিদ্যালয়গুলোতে তেমন কোন প্রশাসনিক কাজ নেই। যে কাজগুলো আছে সেগুলো শিক্ষকরা বাসা থেকেই করছেন। এছাড়া বিদ্যালয়ে জরুরি কোন কাজ থাকলে সেটি প্রধান শিক্ষক এবং পিয়ন গিয়ে সেরে আসছেন। নতুন করে বিদ্যালয় খোলার ঘোষণা দিয়ে শিক্ষকদের বিপদে ফেলতে চাই না।

মো. ফসিউল্লাহ বলেন, ইতোমধ্যেই আমাদের ৫৫ জন শিক্ষক-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। যদি অফিস খোলার ঘোষণা দেই, তাহলে এই সংখ্যা আরও বাড়তে পারে। তাছাড়া শিক্ষক-কর্মচারীদের যাতায়াতের বিষয় আছে। তাই পরিস্থিতি ঠিক না হলে প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধই থাকবে।

তিনি বলেন, আমাদের ওই রকম অফিস নেই, এমনকি অফিসে স্টাফও নেই। তাই বিদ্যালয় খোলার প্রয়োজন নেই। পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ৬ জুন পর্যন্ত বিদ্যালয় বন্ধ আছে। ৬ তারিখের পর ছুটি আরো কতদিন বাড়ানো হবে- সেই বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।


সর্বশেষ সংবাদ