সীমিত পরিসরে খুলছে প্রাথমিক বিদ্যালয়!

  © ফাইল ফটো

দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে আগামী ১৫ জুন পর্যন্ত দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। তবে এ সময়ে প্রশাসনিক রক্ষণাবেক্ষণের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস খোলা থাকবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

একইভাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রমও চালু হতে পারে বলে জানা গেছে। প্রাথমিক বিদ্যালয়গুলোর জন্য শিগগিরই এ ধরনের নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি জারি হতে পারে বলে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্র জানিয়েছে।

ডিপিইর মহাপরিচালক মো. ফসিউল্লাহ সাংবাদিকদেরকে বলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানের মতো দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার নির্দেশনা দেয়া হতে পারে। বিদ্যালয়গুলো রক্ষণাবেক্ষণ এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজের জন্য এ নির্দেশনা দেয়া হতে পারে বলে তিনি জানান।

মো. ফসিউল্লাহ বলেন, পূর্বঘোষিত ছুটি অনুযায়ী আগামী ৬ জুন পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে। এরপর প্রশাসনিক কাজের জন্য ও রক্ষণাবেক্ষণ করতে বিদ্যালয়গুলো খোলার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে আলোচনা করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানান।

তিনি বলেন, অসুস্থ ও গর্ভবতী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা বিদ্যালয়ে আসতে পারবেন না। এ ছাড়া ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের বিদ্যালয়ে আসা থেকে বিরত থাকতে নির্দেশনা দেয়া হতে পারে বলে তিনি জানান।

পড়ুন: স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের অফিস খোলা থাকবে— শিক্ষা মন্ত্রণালয়


সর্বশেষ সংবাদ