করোনায় আক্রান্ত শিক্ষকদের তালিকা চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত  প্রাথমিক শিক্ষকদের তালিকা দিতে বলেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। একইসঙ্গে (কভিড-১৯) আক্রান্ত শিক্ষকদের তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছেন সংশ্লিষ্টরা। অধিদপ্তর থেকে রোববার আট বিভাগের বিভাগীয় উপ-পরিচালকদের চিঠি দিয়ে এ নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ সাংবাদিকদেরকে এ তথ্য নিশ্চিত করেছেন। অধিদপ্তরের উপ-পরিচালক (সংস্থাপণ) মো. দোলোয়ার হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, করোনা মহামারিতে অধিদপ্তরের আওতায় কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকরা আক্রান্ত হলে নির্দিষ্ট ছকে তাদের তথ্য অধিদপ্তরে পাঠাতে হবে প্রতিদিন।

উপ-পরিচালকরা প্রতিদিন বেলা ২টার মধ্যে মহাপরিচালক বরাবর নির্দিষ্ট তথ্যগুলো ই-মেইলে পাঠাবেন উল্লেখ করে আদেশে আরও জানানো হয়, আক্রান্ত কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষকদের তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রতিদিন প্রকাশ করা হবে।

জানা গেছে, সারাদেশে করোনায় আক্রান্ত প্রাথমকি শিক্ষকের সংখ্যা প্রায় শতাধিক। একজন শিক্ষকের ইতোমধ্যে মৃত্যু হয়েছে। আক্রান্ত শিক্ষকদের মধ্যে অন্তত ১৫ জনের অবস্থা গুরুতর। নিম্ন বেতনের এসব প্রাথমিক শিক্ষকরা পরিবার-পরিজন নিয়ে বড় সংকটে পড়েছেন। এছাড়া প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং শিক্ষার্থীরাও করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরও মিলেছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ