সংসদ টিভিতে প্রাথমিকের ‘ঘরে বসে শিখি’র ক্লাস রুটিন

  © টিডিসি ফটো

‘ঘরে বসে শিখি’ শীর্ষক কর্মসূচীর মাধ্যমে প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষার্থীদের জন্য সংসদ টেলিভিশনের মাধ্যমে পাঠদান সম্প্রচার শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার। প্রাথমিকভাবে ৭ থেকে ৯ এপ্রিল পর্যন্ত ‘ঘরে বসে শিখি’র ক্লাস রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

প্রকাশিত রুটিন অনুযায়ী, প্রতিদিন দুপুর ২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত প্রাক-প্রাথমিক ও প্রাথমিকের ক্লাস প্রচার হবে। প্রতিদিন একেকটি শ্রেণির জন্য একটি করে বিষয়ের পাঠদান প্রচার হবে। প্রতি ক্লাসের সময়সীমা ২০ মিনিট।

ডিপিই প্রকাশিত রুটিন সংবলিত নোটিসে বলা হয়েছে, টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক শ্রেণিপাঠ শেষে পাঠদানকৃত বিষয়ে বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীরা প্রত্যেক বিষয়ের জন্য আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে ও বিদ্যালয় খোলার পর সংশ্লিষ্ট শিক্ষকের নিকট জমা দেবে।

এ প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্‌ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আমরা প্রাথমিকভাবে তিন দিনের ক্লাস রুটিন প্রকাশ করেছি। টেলিভিশনের বাইরেও বিভিন্ন মাধ্যমে পাঠদানের রেকর্ড প্রকা্শ করা হবে। টেলিভিশনে পাঠদানের পর শিক্ষকরা কোন কোন মাধ্যমে এটি পাওয়া যাবে, সেটি জানিয়ে দেবেন। প্রাথমিক পর্যায়ের সব শিক্ষার্থীদের পাঠদান দেখার আহবান করছি। পাশাপাশি প্রাথমিকের সব শিক্ষককে এসব পাঠদান দেখার অনুরোধ করছি।’


সর্বশেষ সংবাদ