নকলের অপরাধে সাজা খেটেও প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে নিয়োগ

  © টিডিসি ফটো

টাঙ্গাইলে সরকারি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকলের অপরাধে সাজা পাওয়া একজনকে সহকারী শিক্ষক পদে নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে। নিয়োগ পাওয়া ওই শিক্ষক হলেন মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউনিয়নের মৈশামুড়া গ্রামের নাজিম উদ্দিনের ছেলে মো. রাজিব হোসেন।

জানা যায়, গত বছরের ২৪ মে টাঙ্গাইল জেলায় সরকারি প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় পর্বে অংশ নেন রাজিব হোসেন। এ সময় মোবাইল ফোন ব্যবহার করে নকল করেন রাজীবসহ কয়েকজন। এতে তিনি সরকারি পরীক্ষার নিয়ম অমান্য করে মোবাইল ফোনের মাধ্যমে নিজেও উত্তর লিখেন এবং পরীক্ষায় অংশ নেওয়া তার স্ত্রী শান্তাসহ কয়েকজন পরীক্ষার্থীকে ওই উত্তর সরবরাহ করেন। বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। এ ঘটনায় টাঙ্গাইলের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. রোকনুজ্জামান তাদেরসাত দিনের বিনাশ্রমে কারাদণ্ড দেন। পরে সাজাপ্রাপ্ত রাজীব লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় নিয়োগ কমিটি তাকে সহকারী শিক্ষক পদে নিয়োগ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, ‘সাজা হওয়ায় রাজীব হোসেনকে এসকে পাইলট উচ্চ বিদ্যালয়ে আবার পড়ানোর সুযোগ দেওয়া হয়নি। তিনি কিভাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পেলেন, তা আমি জানি না।’

নিয়োগ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন হবে। তাতে ওই শিক্ষকের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সত্য প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ