বঙ্গবন্ধুকে নিয়ে প্রধানমন্ত্রীর লেখা একযোগে পড়বে কোটি শিক্ষার্থী

  © ফাইল ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকি উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে একটি বিশেষ লেখা লিখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রামের ওপর শিশুতোষ এই লেখা আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে পাঠ করবে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়পড়ূয়া ১ কোটি ৪০ লাখ শিশু।

আগামী ১৭ মার্চ মুজিববর্ষ উদযাপন শুরু হচ্ছে। এ উপলক্ষে ওই দিন একটি নির্দিষ্ট সময়ে সারাদেশের ৬৫ হাজার ৬২০ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে এই লেখার পাঠ আয়োজন করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ উদ্যোগ নিয়েছে।

জানা গেছে, গত ১০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে অনানুষ্ঠানিক আলোচনা করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেন। প্রধানমন্ত্রী এ প্রস্তাবে সম্মতি দেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেন বলেন, জাতির পিতার জীবন ও সংগ্রামের তথ্যগুলো জানার মধ্য দিয়ে সারাদেশের প্রায় দেড় কোটি শিশুর মধ্যে দেশপ্রেম ও স্বাধীনতার চেতনা জাগ্রত করা এ আয়োজনের উদ্দেশ্য। আজকের শিশুরাই ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার মূল কারিগর। তাই তাদের উজ্জীবিত করার জন্যই এ উদ্যোগ।


সর্বশেষ সংবাদ