প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ছুটিতে, বেতন হয়নি ৮৭২ শিক্ষকের

  © টিডিসি ফটো

প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ছুটিতে থাকায় ডিসেম্বর মাসের বেতন-ভাতা হয়নি ১৫০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮৭২ জন শিক্ষকের। ফলে বিপাকে পড়েছেন ওইসব শিক্ষক। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন বিদ্যালয়গুলোয় এ ঘটনা ঘটেছে।

কালীগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী মেহেদী সোহরাব হোসেন জানিয়েছেন, প্রাথমিক শিক্ষা অফিসার সেলিনা আক্তার বানু মেডিকেল ছুটিতে রয়েছেন। ৩১ জানুয়ারি পর্যন্ত তিনি ছুটিতে থাকবেন। হাঁটুতে ব্যথার কারণে চলাফেরা করতে পারছেন না তিনি।

তিনি জানান, শিক্ষা অফিসার ছুটিতে থাকায় কর্মকর্তা-কর্মচারী, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ মোট ৮৯০ জন ডিসেম্বর মাসের বেতন পাননি। সহকারি শিক্ষা কর্মকর্তা শাহিন আক্তার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার দায়িত্বে থাকলেও আর্থিক লেনদেন বিষয়ে ক্ষমতা না থাকায় এভাবে বেতন আটকে আছে।

তবে বেতন চেয়ে ঝিনাইদহ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকতার কাছে লিখিতভাবে জানিয়েছেন তিনি। বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহাপরিচালককে লিখিতভাবে জানিয়েছেন। তিনি অনুমোদন দিলে বেতন দিতে পারবেন ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জানান, বেতন না পেয়ে আর্থিক টানাপড়েনে কারণে তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। কবে এর সমাধান হবে তাও জানেন না তারা।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন এ ব্যাপারে বলেন, শিক্ষা অফিসার ছুটিতে থাকায় বেতন হয়নি। এ বিষয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তার  ক্ষমতা নেই। বেতন ভাতা দেয়ার জন্য ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার ডিজি ও ডিপিওর কাছে লিখিত আবেদন জানিয়েছেন।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিনা আক্তার বানু বলেন, বেতনের বিষয়টি ওপর মহলে জানানো হয়েছে। আশাকরি, দু-এক দিনের মধ্যে বেতন-ভাতা পেয়ে যাবেন শিক্ষকরা।


সর্বশেষ সংবাদ