অনিয়মের অভিযোগে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত

  © ফাইল ফটো

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় আমিনুল হক মাসুদ নামে এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অনিয়ম, অসদাচরণ, বিদ্যালয়ে অনুপস্থিত ও অফিস কক্ষ তালাবদ্ধ থাকার অভিযোগ প্রমাণ হওয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। 

আমিনুল হক মাসুদ উপজেলার চরপাকুন্দিয়া পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। সোমবার (০২ ডিসেম্বর) বিকেলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে প্রধান শিক্ষক আমিনুল হকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক বরাবর একটি প্রতিবেদন পাঠায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

এর পরিপ্রেক্ষিতে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালকের কার্যালয়। গত ২৫ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ হাসান চরপাকুন্দিয়া পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান।

সেখানে গিয়ে কোনো শিক্ষক ও শিক্ষার্থীর উপস্থিত না পেয়ে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন তিনি।

পরে উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনিসুর রহমান ওই শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে একটি প্রতিবেদন তৈরি করে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে পাঠান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ