প্রাথমিকে সেরা শিক্ষিকা সালিহা ফেরদৌস

সৈয়দা সালিহা ফেরদৌস  © সংগৃহীত

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় এ বছর উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় সেরা সহকারী শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়েছেন সৈয়দা সালিহা ফেরদৌস।

সোমবার (০২ ডিসেম্বর) দুপুরে উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক নির্বাচনের জন্যে গঠিত কমিটির সদস্য সচিব মোবাখখারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। সালিহা উপজেলার চেঙ্গুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

জানা গেছে, গত ২৮ নভেম্বর উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক নির্বাচনের জন্যে গঠিত কমিটির এক সভায় শিক্ষকদের বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়। ওই সভায় যাচাই-বাছাইয়ে সহকারী শিক্ষিকা সৈয়দা সালিহা ফেরদৌস মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা, পাঠদানে ও শিক্ষার্থীদের সঙ্গে আন্তরিকতা, লিখিত এবং মৌখিক পরীক্ষায় সর্বোচ্চ ফলাফল পাওয়ায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে মনোনয়ন দেয়ার জন্যে কমিটি তাকে নির্বাচন করেন।

সালিহা চলতি বছরের ১৪ জানুয়ারিতে এ বিদ্যালয়ে যোগদান করেন। ২০১০ সালের বইমেলায় ‘অনুভবে ছুঁয়েছে মন’ নামে একটি একক কাব্যগ্রন্থ প্রকাশিত হয় এ শিক্ষিকার। এছাড়া যৌথ প্রকাশিত বই রয়েছে চারটি।

সেরা সহকারী শিক্ষিকা সৈয়দা সালিহা ফেরদৌস বলেন, জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ প্রতিযোগিতায় আমি সেরা সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়ে আনন্দিত। আগামীতেও যেন এর ধারাবাহিকতা বজায় রাখতে পারেন এ জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন এ শিক্ষিকা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ