সমাপনী পরীক্ষা দিতে গিয়ে লাশ হয়ে ফিরল টুম্পা

  © সংগৃহীত

পিরোজপুরের কাউখালী উপজেলার সন্ধ্যা নদীতে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ টুম্পার (১১) মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (২০ নভেম্বর) রাত ৮টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়। টুম্পা এবারের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার্থী।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। নিহত টুম্পা আক্তার আমরাজুড়ি এলাকার কাঁচামাল ব্যবসায়ী গিয়াস উদ্দিন ফকিরের মেয়ে। তিন ভাই-বোনের মধ্যে মেজো সে।

বুধবার দুপুরে উপজেলার পূর্ব আমরাজুড়ি ফেরিঘাটের পন্টুনের কাছে নৌকাডুবির এ ঘটনা ঘটে। দুর্ঘটনার পর বরিশাল ও কাউখালী ফায়ার সার্ভিসের ডুবরি দল টুম্পাকে উদ্ধারের চেষ্টা চালায়।

স্থানীয়রা জানায়, পূর্ব আমরাজুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিইসি পরীক্ষা শেয়ে সন্ধ্যা নদীর অপর প্রান্তের আসোয়া আমরাঝুড়ির ছাত্র-ছাত্রীরা নৌকায় উঠলে দড়ি ছিঁড়ে ডুবে যায়। এ সময় নৌকায় থাকা পাঁচটি মোটরসাইকেল নদীতে পড়ে যায়। এ ঘটনায় নারী, শিশু, ও ছাত্র-ছাত্রীরা তীরে উঠতে পারলেও টুম্পা নিখোঁজ ছিল।

কাউখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. খালেদা খাতুন রেখা বলেন, টুম্পার মরদেহ উদ্ধারের পর দাফনের জন্য ১০ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে পরিবারকে। এ ধরণের ঘটনা যাতে আর না হয় সে বিষয়ে আরও সতর্কতা অবলম্বন করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ