হতভম্ব পরীক্ষার্থীদের নিয়ে কেন্দ্রে ছুটলেন পুলিশ কর্মকর্তা

সড়ক পরিবহন আইন-২০১৮ স্থগিত ও সংশোধনের দাবিসহ ৯ দফা দাবিতে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিকরা রাজধানীর বিভিন্ন জায়গায় ধর্মঘট করে। একই দাবিতে বিভিন্ন কোম্পানির বাস বন্ধ থাকায় হতভম্ব প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার্থীদের নিজ গাড়িতে কেন্দ্রে পৌঁছে দিলেন ডেমরা ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল ইসলাম রাজু।

বুধবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। তাই শিক্ষার্থীদের নিয়ে অভিভাবকরা সকাল ৯টার পর থেকেই রাস্তায় বেরিয়ে পরে একই সঙ্গে সরকারি তোলারাম কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষাও ছিল আজ। তবে সড়কে গণপরিবহন না থাকায় সবাই ছিল উদ্বিগ্ন।


এ সময় ডেমরা ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল ইসলাম রাজু শিক্ষার্থী ও অভিভাবকদের নিজের সরকারী গাড়ি দিয়ে পিএসসি শিক্ষার্থীদের কেন্দ্রে পাঠিয়ে দেন। সেই সঙ্গে শিক্ষার্থীদের বিভিন্ন স্কুল ও তোলারাম কলেজে পাঠানোর ব্যবস্থা করেন তিনি।

তবে দেরি করে কেন্দ্রে পৌঁছানোয় পরীক্ষা নেয়নি তোলারাম কলেজ কর্তৃপক্ষ। পরে এ বিষয়ে কলেজের অধ্যক্ষের সঙ্গেও কথা বলেন রবিউল ইসলাম। তার অনুরোধে পরে পরীক্ষা নেয়ার প্রতিশ্রুতি দেন অধ্যক্ষ।

অন্যদিকে পুলিশ কর্মকর্তার এমন কাজে মুগ্ধ হয়ে তোলারাম কলেজের অনেক শিক্ষার্থী ফেসবুকে পোস্ট দিয়েছেন।

পুলিশ কর্মকর্তা রবিউল সাংবাদিকদের জানান, পুলিশ হিসেবে আমার বা আমার মত সকলের অনেক দায়িত্ব রয়েছে। এছাড়া শিক্ষার্থীরা আমাদের ভবিষ্যৎ। তাদের কথা বিবেচনা করে এ ব্যবস্থা করি।

সড়ক পরিবহন আইন-২০১৮ স্থগিত ও সংশোধনের দাবিসহ ৯ দফা দাবিতে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে।

গত রোববার থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়েছে। এবার প্রাথমিক শিক্ষা সমাপনীতে অংশ নিচ্ছে ২৫ লাখ ৫৩ হাজার ২৬৭ পরীক্ষার্থী। আর ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে পরীক্ষার্থী ৩ লাখ ৫০ হাজার ৩৭১ জন।

 

 


সর্বশেষ সংবাদ