ডিজির কাছে বিচার দিতে গিয়েছিল কিছু শিক্ষক নেতা

  © সংগৃহীত

সম্মানিত সহকর্মী বৃন্দ, আসসালামু আলাইকুম। আমি খুবই অসুস্থ থাকার কারনে আজকে (বৃহস্পতিবার) ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে সম্মানিত ডিজি স্যার ও মাননীয় মন্ত্রী মহোদয়-এর সাথে বৈঠকে যোগ দিতে পারিনি বলে খুবই কষ্ট লেগেছে। কিন্ত মন পড়েছিল সেখানে।

অসুস্থ অবস্থায় মোবাইল রিসিভ ও কল দেয়া ডাক্তারের নিষেধ থাকা সত্বেও পারিনি এই পরামর্শ শুনতে। সম্মানিত নেতৃবৃন্দের সাথে যোগাযোগ ছিল সারাক্ষণ। আল্লাহর রহমতে খুবই ফলপ্রসু আলোচনা হয়েছে।

আন্দোলনের কারণে আমাদের যে সকল সহকর্মীকে শোকজ করেছে এবং চট্টগ্রামের মীরসরাই উপজেলার একজন শিক্ষককে সাময়িক বরখাস্তের বিষয়টি আমাদের সম্মানিত ডিজি স্যার তা দেখবেন বলে আশ্বস্ত করেছেন। আলহামদুলিল্লাহ।

কিন্ত সবচেয়ে কষ্ট লেগেছে কিছু শিক্ষক নেতা নামে মীরজাফরদের কর্মকান্ড দেখে। তারা মনে হয় আমাদের শিক্ষকদের দাবী নয়, ঐক্য পরিষদের নেতৃবৃন্দসহ ২৩ তারিখে মহাসমাবেশে যোগ দেয়া লক্ষ শিক্ষকের বিরুদ্ধে বিচার দিতেই আমাদের সম্মানিত ডিজি স্যারের সাথে সাক্ষাৎ করতে গিয়েছিলেন।

পড়ুন: সমাপনী পরীক্ষা নেয়ার আহবান সরকারের, প্রধানমন্ত্রীর সাক্ষাত চান শিক্ষকরা

হাইরে নেতা! তাদের হেন কর্মকাণ্ড সমগ্র শিক্ষক জাতিকে কলংকিত করেছে। করেছে লজ্জিত।এমন শব্দ চয়ন! প্রমিত উচ্চারণে কথা বলা দূরে থাক, মনে হয় জিন্দেগীতে শুনেইনি। আমাদের কর্তা ব্যক্তিদের কাছে এখানেও লজ্জাজনক পরিস্থিতিতে ফেলে এসেছে সমগ্র শিক্ষক জাতিকে।

সম্মানিত সহকর্মী, এখন সময় এসেছে তাদের সদলবলে বয়কট করার। প্লিজ সম্মানিত সহকর্মীবৃন্দ আর ক্ষমা করবেন না এদের। আপনাদের বিবেকের কাঠগড়ায় দাড়িয়ে এদের কর্মকাণ্ড বিশ্লেষণ করার সময় এসেছে। এদের লাইভ যারা দেখেছেন অবাক না হয়ে পারবেন না।

যেখানে আমাদের কর্মকর্তারা আমাদের এই চাওয়াগুলোকে যৌক্তিক বলেছেন এবং আমাদের পক্ষে কথা বলেছেন, সেখানে আজ তারা কি বলেছেন, আশা করি সবাই দেখেছেন। আমার আর কিছু বলার নেই। সাংঘাতিক অসুস্থ হয়েও এদের এ হেন কীর্তিকলাপ দেখে ডাক্তারের পরামর্শকে উপেক্ষা করে দু কলম না লিখে পারলাম না।

দোয়া করি সকলের শুভবুদ্ধির উদয় হোক। সুচিন্তা করার মানসিকতার উদয় হোক। সবাই আমার জন্য দোয়া করবেন আর সকলে খুব ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

লেখক: সাধারণ সম্পাদক, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি

ফেসবুক থেকে নেয়া

 


সর্বশেষ সংবাদ