বৈষম্য নিরসনের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতিতে প্রাথমিক শিক্ষকরা

  © টিডিসি ফটো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের জাতীয় বেতন স্কেলের ১১তম গ্রেডে ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন নির্ধারণের দাবিতে আজ পূর্ণদিবস কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ বৃহস্পতিবার এ কর্মসূচি পালন করছেন তারা।

এর আগে গতকাল অর্ধদিবস কর্মবিরতি পালন করেন প্রাথমিক শিক্ষকরা। শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী এ কর্মবিরতি পালন করেছেন তারা।

শিক্ষকেরা জানিয়েছেন, আজ (১৭ অক্টোবর) বুধবার দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে পূর্বঘোষিত কর্মসূচির তৃতীয় দিনে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছেন তারা। এর আগে গত মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিনঘন্টা কর্মবিরতি পালন করেন তারা।

প্রাথমিক শিক্ষকদের ১৪টি সংগঠন নিয়ে গঠিত জোট ‘বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ’র ব্যানারে দেশের সকল প্রাথমিক শিক্ষকরা এ কর্মবিরতি পালন করছেন। বেতন বৈষম্য নিরসন না হলে শিক্ষকরা ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবেন এবং মহাসমাবেশ থেকে আরো কঠোর আন্দোলনের ঘোষণা দিবেন।

প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সদস্য সচিব এবং সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আমাদের কর্মবিরতি কর্মসূচি আজ শেষ হচ্ছে। কিন্তু এখনো কোনো সাড়া পাইনি। আমরা ২২ অক্টোবর পর্যন্ত অপেক্ষা করবো। এরপরও দাবি না মানা হলে ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ