প্রাথমিক দপ্তরীদের আন্দোলন কাল

প্রতীকী
প্রতীকী

আন্দোলনে নামছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগকৃত ৩৭ হাজার দপ্তরী কাম প্রহরী। চাকরি রাজস্ব খাতে স্থানান্তর, নৈমিত্তিক ছুটির ব্যবস্থাসহ ৪ দাবিতে আগামীকাল রোববার (১ সেপ্টেম্বর) সকালে মিরপুরের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে অবস্থান নেবেন তারা।

শনিবার বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি সাধন কান্ত বাড়ই ও সাধারণ সম্পদক মো. নাছির উদ্দিন মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন।

৪ দফা দাবির মধ্যে রয়েছে, দপ্তরি কাম প্রহরীদের চাকরি রাজস্বভুক্ত করা, আইন অনুযায়ী কর্মঘণ্টা নির্ধারণ করা, বেতন-ভাতার সমস্যা সমাধান এবং নৈমিত্তিক ছুটির ব্যবস্থা করা।

সাধারণ সম্পদক মো. নাছির উদ্দিন মোল্লা বলেন, দপ্তরিরা বর্তমানে দুই ধরনের বেতন ভাতা পাচ্ছেন। কেউ কেউ অতিরিক্ত বেতন-ভাতা পাচ্ছেন, কিন্তু বোনাস পাচ্ছে না। এ জটিলতা নিরসনের দাবি জানাচ্ছি। আমাদের দাবি ন্যায্য যে বেতন আমদের পাওনা সেটাই দেয়া হোক। আর চাকরি রাজস্বখাতে স্থানান্তর করা হলে দপ্তরিদের সব দাবি পূরণ হবে। তাই, সারাদেশের ৩৭ হাজার দপ্তরিকে আগামীকাল রোববার (১ সেপ্টেম্বরের) কর্মসূচিতে যোগ দেয়ার আহ্বান জানাচ্ছি।

এরআগে গত সপ্তাহে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে আউটসোর্সিংয়ের মাধ্যমে বিদ্যমান নীতিমালা আলোকে জনবল নিয়োগের কার্যক্রম পুনরাদেশ না দেয়া পর্যন্ত স্থগিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। একই সাথে দপ্তরি কাম প্রহরী পদে নিয়োগে চলমান কার্যক্রম বাতিল করা হয়।


সর্বশেষ সংবাদ