দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

  © সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পৌর এলাকার আলিয়াবাদ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতিসহ নানা অভিযোগ উঠেছে। এসব দুর্নীতির দায়ে তার বিরুদ্ধে জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দুর্নীতি তদন্তের জন্য কমিটি গঠন করে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছেন।

বিদ্যালয়ের অভিভাবক আব্দুল কুদ্দুছের জেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগের ভিত্তিতে জানা গেছে, স্কুলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে তথ্য গোপন, সরকারী চাকুরী বিধি লঙ্ঘন করে জামায়াতের রাজনীতিতে সক্রিয় অংশ গ্রহণ, রাষ্ট্র বিরোধী কর্মকান্ডে অংশগ্রহণ, সরকারী ভূমি দখল ছাড়াও বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিতে জড়িতের বিষয়গুলো তুলে ধরা হয়েছে।

অভিযুক্ত প্রধান শিক্ষকের নাম এটিএম রেজাউল করিম সবুজ। তিনি আলিয়াবাদ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক সরকারী পরিবার পরিকল্পনা বিভাগের জমি দখল ও রাষ্ট্রীয় সম্পদ ক্ষয়ক্ষতি অপরাধে দোষী সাব্যস্ত করে আদালত। ২০১৩ সালে ২৮ ফেব্রুয়ারি সারা দেশের ন্যায় জামায়াত কর্তৃক সকাল-সন্ধ্যা হরতালে ভাংচুর ও ধ্বংসাত্মক কর্মকান্ডের জন্য নবীনগর থানায় তার বিরুদ্ধে একটি মামলা হয়। মামলা নং-৬৯। এতে তিনি ২৬ নম্বর আসামী।

এছাড়া বিদ্যালয় চলাকালীন সময়ে প্রায় সময়ই বিভিন্ন অনুপস্থিত থাকা ছাড়াও অভিভাবকদের সাথে দুর্বব্যবহার করে থাকেন।

তবে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। আমাকে ফাঁসানোর জন্য চক্রান্ত করা হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার বণিক বলেন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তৌফিকুল ইসলামকে বিষয়টি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে তিনি তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।

তদন্তকারী সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তৌফিকুল ইসলাম জানান, বিদ্যালয় বন্ধ থাকায় তদন্ত করতে দেরি হচ্ছে। তবে আমরা খুব শীঘ্রই সঠিক তদন্ত প্রতিবেদন জমা দিতে কাজ করে যাচ্ছি।


সর্বশেষ সংবাদ