নবনিয়োগপ্রাপ্ত প্রাথমিক শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন তথ্য চেয়েছে ডিপিই

নবনিয়োগপ্রাপ্ত প্রাথমিক শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন তথ্য চেয়েছে ডিপিই
  © লোগো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন তথ্য জরুরিভিত্তিতে প্রেরণ করতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদেরকে অনুরোধ জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) অধিপ্তরের সহকারী পরিচালক (নিয়োগ) মো. আতিক এস.বি. সাত্তার স্বাক্ষরিত এক স্মারকে এ  অনুরোধ জানানো হয়েছে।

স্মারকে বলা হয়, সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ এর মাধ্যমে নবনিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করার জন্য এর আগে নির্দেশ প্রদান করা হয়েছিল। পরবর্তীতে কতজন শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন হয়েছে তার তথ্য নির্ধারিত ছকে ১৪ আগস্ট ২০২০ তারিখের মধ্যে ই-মেইলে প্রেরণের জন্য পত্র দেওয়া হয়। কিন্তু এখন পর্যন্ত কোনো তথ্য দেওয়া হয়নি।

এ অবস্থায় জেলার প্রাথমিক শিক্ষা অফিসারদেরকে নবনিয়োগপ্রাপ্ত শিক্ষকগণের পুলিশ ভেরিফিকেশনের তথ্য জরুরী ভিত্তিতে সরবরাহ করার অনুরোধ করা হয়েছে।

জানা যায়, ২০১৮ সালের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত বছরের সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। পরে ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়।

পরে ডিসেম্বরের শেষের দিকে নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ১৮ হাজার ১৪৭ জন চূড়ান্তভাবে পাশ করে। এদিকে, চলতি বছরের ফেব্রুয়ারিতে তাদের পদায়ন হয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ