প্রাথমিকের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের ছুটি বাতিল

প্রাথমিকের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের ছুটি বাতিল
  © লোগো

চলমান সংকটপূর্ণ অবস্থায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। রবিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মনোয়ারা ইসরাত স্বাক্ষরিত এ নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদফতর ও উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর জেলা এবং উপজেলা পর্যায়ের সব কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। জরুরি প্রয়োজনে কর্মস্থল ত্যাগ করতে হলে জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিতে বলা হয়েছে।

এ বিষয়ে মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে আমরা জেলা-উপজেলা পর্যায়ের সব কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। এই নির্দেশনা মন্ত্রণালয়ের ওয়েবসাইট ও জেলা পর্যায়ে পাঠিয়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, যেসব কর্মকর্তা জরুরি অবস্থায় দায়িত্ব পালন করবেন তাদের মধ্যে যদি কারও করোনাভাইরাসের লক্ষণ দেখা যায় তাকে হোম কোয়ারেইন্টাইনে থাকতে হবে। তারা যেন কোনোভাবে কর্মস্থলে না যায় সে বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে এ নির্দেশনা বাতিল করা হবে বলেও জানান তিনি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ