প্রাথমিক শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর চিঠি পড়া কর্মসূচি স্থগিত

  © ফাইল ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি শিশুদের পড়ানোর সিদ্ধান্ত স্থগিত করা হয়। চিঠিটি আজ সোমবারই সব শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

আজ সোমবার (১৬ মার্চ) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। করোনাভাইরাসের কারণে আগামীকাল থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়ায় চিঠি পড়ার কার্যক্রমটি ১৭ মার্চ আর অনুষ্ঠিত হবে না। 

আগামীকাল মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১১টায় প্রধানমন্ত্রীর লেখা চিঠিটি একযোগে ৬৫ হাজার ৬২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ার কথা ছিলো। স্কুলের সমাবেশে বা শ্রেণিকক্ষে চিঠিটি পড়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চিঠিটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। 

আজ সোমবার (১৬ মার্চ) দুপুর ১টায় শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সে অনুযায়ী, সব ধরণের ক্লাস-পরীক্ষাও বন্ধ থাকবে। চলবে না কোনো কোচিংও।


মন্তব্য

সর্বশেষ সংবাদ