বঙ্গবন্ধু সাজবে প্রাথমিকের ২৫ হাজার শিক্ষার্থী

নামির নিনাদ  © সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজধানীর বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৫ হাজার শিক্ষার্থীকে বঙ্গবন্ধু সাজানো হবে। তবে কবে নাগাদ এই অনুষ্ঠানটি হবে তা এখনও চূড়ান্ত হয়নি। অনুষ্ঠানটির আয়োজক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বিষয়টি জানান।

জানা গেছে, ধানমন্ডির টাইনি টটস সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুলে সম্প্রতি অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ‘যেমন খুশি তেমন সাজো’তে ‘নামির নিনাদ’ নামে একটি শিশু বঙ্গবন্ধু সেজেছিল। তাকে মডেল হিসেবে ধরে রাজধানীর বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৫ হাজার শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর অবয়বে সাজানো হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিশু নামির নিনাদ শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগ ও ব্যাংকার কাবেরী মজুমদারের বড় ছেলে। নামির নিনাদ খাদ্যমন্ত্রী মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার ও মুক্তিযোদ্ধা মোহাম্মদ আশরাফুল হক বেগের নাতি।

মুজিববর্ষের শুরুর দিন আগামী ১৭ মার্চ অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। তবে বাংলাদেশে করোনা ভাইরাসে তিন জনের আক্রান্ত হওয়ার ঘটনায় জনসমাগম সংক্ষিপ্ত করতে প্রধানমন্ত্রীর ঘোষণার পর এই অনুষ্ঠানটি কবে নাগাদ করা হবে, তা এখনও নির্ধারণ করা হয়নি। 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানান, ১৭ মার্চে অনুষ্ঠান হবে ধরেই কাজ চলছে। খাদ্য মন্ত্রণালয়ের সূত্র বলছে, বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট-২০১৯ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল খেলার দিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠানটি আয়োজন করা হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ