খেলাধুলা শিশুদের মাঝে দেশপ্রেম তৈরি করে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

  © টিডিসি ফটো

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক সুস্থতা রক্ষায় সহায়তা করে। খেলাধুলা শিশুদের মাঝে দেশপ্রেম, ভ্রাতৃত্ব ও নেতৃত্ব গুণাবলি তৈরি করে।

আজ বুধবার (২৯ জানুয়ারি) রংপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর রংপুর বিভাগীয় পর্যায়ের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। খেলা শেষে প্রতিমন্ত্রী দুটি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

রংপুর বিভাগের কমিশনার কেএম তারিকুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ ফসিউল্লাহ ও রংপুর রেঞ্জের ডিঅইজি দেবদাস ভট্টাচার্য্য ও রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান।

প্রতিমন্ত্রী বলেন, দেশের প্রতিটি বিদ্যালয়ে অমিত সম্ভাবনা আর অদম্য উৎসাহ ও উদ্দীপনা নিয়ে শুরু হওয়া টুর্নামেন্ট দুটি দেশের সীমানা পেরিয়ে সৌরভ ছড়িয়েছে বিদেশের মাটিতেও। তিনি বলেন, আজকের ক্ষুদে খেলোয়াড়েরা একদিন বড় হয়ে বিদেশের মাটিতে খেলে দেশের জন্য সুনাম বয়ে আনবে।


সর্বশেষ সংবাদ