খেলাধুলা শিশুদের মাঝে দেশপ্রেম তৈরি করে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

  © টিডিসি ফটো

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক সুস্থতা রক্ষায় সহায়তা করে। খেলাধুলা শিশুদের মাঝে দেশপ্রেম, ভ্রাতৃত্ব ও নেতৃত্ব গুণাবলি তৈরি করে।

আজ বুধবার (২৯ জানুয়ারি) রংপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর রংপুর বিভাগীয় পর্যায়ের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। খেলা শেষে প্রতিমন্ত্রী দুটি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

রংপুর বিভাগের কমিশনার কেএম তারিকুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ ফসিউল্লাহ ও রংপুর রেঞ্জের ডিঅইজি দেবদাস ভট্টাচার্য্য ও রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান।

প্রতিমন্ত্রী বলেন, দেশের প্রতিটি বিদ্যালয়ে অমিত সম্ভাবনা আর অদম্য উৎসাহ ও উদ্দীপনা নিয়ে শুরু হওয়া টুর্নামেন্ট দুটি দেশের সীমানা পেরিয়ে সৌরভ ছড়িয়েছে বিদেশের মাটিতেও। তিনি বলেন, আজকের ক্ষুদে খেলোয়াড়েরা একদিন বড় হয়ে বিদেশের মাটিতে খেলে দেশের জন্য সুনাম বয়ে আনবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ