‘কম্পিউটার চুরি প্রশাসন ও নিরাপত্তারক্ষীদের দায়িত্বহীনতার পরিচয়’

  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনাকে প্রশাসন ও নিরাপত্তারক্ষীদের দায়িত্বহীনতার পরিচয় বলে উল্লেখ করেছে শাখা ছাত্র ইউনিয়ন।

আজ বুধবার সংগঠনটির সভাপতি রথীন্দ্র নাথ বাপ্পী ও সাধারণ সম্পাদক নাজমুল মিলন এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিশ্ববিদ্যালয়ের মত একটি প্রতিষ্ঠান থেকে এতগুলো কম্পিউটার চুরি হওয়া অনভিপ্রেত। বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীনতা এবং নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিদের দায়িত্বহীনতা এ ঘটনা জন্য দায়ী। এর দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, লাইব্রেরীয়ান ও নিরপাত্তার দায়িত্বে থাকা কর্তাব্যক্তিদের উপরই বর্তায়।

তারা বলেন, ইদ-উল আজহার ছুটি চলকালীন দায়িত্বপ্রাপ্ত ৩০ জন গার্ডের ২০ জনই অনুনোমোদিত ছুটিতে ছিলেন। যা বিশ্ববিদ্যালয়ের একজন কর্মচারী হিসেবে চাকরিবিধি আইনে নিয়ম-শৃঙ্খলার পরিপন্থী। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা রক্ষায় নিয়োজিত ব্যক্তিদের এহেন অদায়িত্বশীল ও উদাসীন ভূমিকা বিশ্ববিদ্যালয়ের সম্পদ চুরির মত ঘটনার জন্ম দিয়েছে।

দেখুন: বশেমুরবিপ্রবি থেকে ৯১ নয়, চুরি হয়েছে ৪৯ কম্পিউটার

নেতৃবৃন্দ আরও বলেন, কম্পিউটার চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৭ (সাত) সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির উপর আস্থা রাখছি। আশা করি তদন্ত কমিটি দ্রুততম সময়ে উক্ত ঘটনা সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে চুরির ঘটনায় জড়িত ব্যক্তি, বিশ্ববিদ্যালয়ের সম্পদ রক্ষায় ব্যর্থ ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে।


সর্বশেষ সংবাদ