সাহারা খাতুনের মৃত্যুতে জাতি একজন জননেতা হারাল: ঢাবি উপাচার্য

  © ফাইল ফটো

বাংলাদশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সাবক স্বরাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুত ঢাকা বিশ্ববিদ্যালয়র উপাচার্য অধ্যাপক ড. মা. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন। আজ শুক্রবার (১০ জুলাই) এক শোক বাণীত উপাচার্য বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন আওয়ামী লীগের কেদ্রীয় নেতা ও বর্ষীয়ান সংসদ সদস্য।

তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও মূল্যবোধ ধারণ করে বিভিন্ন গণতান্ত্রিক ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন উল্লেখ করে উপাচার্য আরও বলেন, খ্যাতিমান রাজনীতিবিদ অ্যাডভোকেট সাহারা খাতুন মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবাধ বিকাশে অসাধারণ অবদান রেখে গেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে ও আওয়ামী লীগের কেদ্রীয় নেতা হিসেবে অত্যন্ত দক্ষতা, স্বচ্ছতা, নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে জাতি একজন প্রবীণ জননেতা হারাল এবং বাংলাদশর রাজনীতিতে এক অপুরণীয় ক্ষতি সাধিত হল। বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠা, উন্নয়ন ও অগ্রগতি এবং রাজনীতিতে অসাধারণ অবদানের জন্য তিনি দেশবাসীর কাছ স্বরণীয় হয় থাকবেন বলে উপাচার্য উল্লখ করন।

তিনি মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন ও পরিবারর শোক-সন্তপ্ত সদস্যদর প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, অ্যাডভোকেট সাহারা খাতুন বার্ধক্যজনিত কারণ বৃহস্পতিবার দিবাগত রাতে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মত্যুবরণ করেন। মত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।


সর্বশেষ সংবাদ