বিনামূল্যে করোনা পরীক্ষার দাবি ইশা আন্দোলনের

মানববন্ধন  © সংগৃহীত

সীমান্তে হত্যা বন্ধ ও করোনাভাইরাস পরীক্ষার ফি বাতিলের দাবিসহ বেশকিছু দাবিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজশাহী জেলা শাখার ‍উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলার সাহেববাজার জিরো পয়েন্টে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, জনগণের কাছ থেকে সরকার ট্যাক্স নেয়। তাহলে করোনা পরীক্ষা করাতে কেনো জনগণ আবার টাকা দিবে। স্বাস্থ্যখাতে এত বড় বাজেটের পরেও জনগণের পকেট থেকে টাকা নিয়ে কেনো করোনা পরীক্ষা করানো হবে। মানববন্ধন থেকে তারা করোনা টেস্টের ফি বাতিল করার জন্য দাবি জানান।

মানববন্ধনে রাজশাহী জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি জহরুল হক, সহ-সভাপতি মো. ইসহাক, সাধারণ সম্পাদক মো. শইব, সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল হক, অর্থ সম্পাদক মো. হাবিবুল্লাহ উপস্থিত ছিলেন।

সিলেটে মানববন্ধন

এদিকে একই দাবি জানিয়ে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলন সিলেট জেলা ও মহানগর শাখা। আজ শনিবার নগরীর চৌহাট্টা মোড়ে এ মানববন্ধনে সীমান্তে নির্বিচারে মানুষ হত্যা বন্ধের দাবি জানানো হয়।

মানববন্ধন থেকে করোনা পরীক্ষা ফি বাতিলের দাবি জানিয়ে বলা হয়, করোনাকালে দেশের কর্মব্যস্ত মানুষ ঘরবন্দী হয়ে রোজগারহীন অবস্থায় আছেন। মানুষ চরম অনিশ্চয়তায় দিনাতিপাত করছেন। কিন্তু সরকার ইতিমধ্যে করোনা পরীক্ষার ফি ২০০ থেকে ৫০০ টাকা নির্ধারণ করেছে। এমন সিদ্ধান্ত সংবিধান ও জনবিরোধী।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ