ঢাবির টিএসসিতে ছাত্রলীগ-ছাত্রদলের মারামারি

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগ ও ছাত্রদলের কর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। বুধবার (১ জুলাই) সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, প্রতিদিনের মতো সন্ধ্যায় গণসচেতনতা সৃষ্টির জন্য টিএসসি এলাকায় মাইকিং করছিল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সদস্য তানবীর হাসান সৈকতের অনুসারীরা। আজ সন্ধ্যায় মাইকিং করার সময় ছাত্রদল নেতা মাহফুজ ও ঢাকা বিশ্ববিদ্যালয় জসীম উদ্দিন হলের সাবেক জিএস ইমাম হাসানের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তা মারামারিতে রূপ নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাহফুজ তার এক বান্ধবীকে নিয়ে গাড়িতে বসেছিলেন। এসময় ইমাম হাসান টিএসসি থেকে সবাইকে সরে যেতে বলেন। কিন্তু মাহফুজ যাবেন না বলে জানান। কথা কাটাকাটির এক পর্যায়ে মাহফুজ গাড়ি থেকে নেমে ইমাম হাসানের শার্টের কলার ধরে। এসময় টিএসসিতে থাকা ছাত্রদলের অন্যান্য নেতাকর্মীরা এসে ইমাম হাসানসহ তার দুই সহযোগীকে মারধর করে। তাদের মধ্যে মানিক নামে একজনের হাত ভেঙে গেছে বলে জানা গেছে।

এ বিষয়ে ইমাম হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি মাইকিং করছিলাম। তখন এক ভাইকে গাড়ি নিয়ে চলে যেতে বললে তিনি যাবেন না জানান। তখন তিনি ক্যাম্পাসের পরিচয় দেন। তখন আমি বললাম ক্যাম্পাস বন্ধ তাই আপনাকে চলে যেতে হবে। এই কথা বলায় তিনি আমাকে তুই-তুকারি শুরু করেন। এক পর্যায়ে তিনি গাড়ি থেকে নেমে আমার শার্টের কলার ধরে। তখন ছাত্রদলের অন্যান্য নেতাকর্মীরাও আমাকে মারধর শুরু করেন।

এ বিষয়ে মাহফুজ বলেন, আমি টিএসসিতে গাড়ি নিয়ে দাঁড়াতেই ইমাম হ্যান্ড মাইকে বলে আমাকে চলে যেতে বলে। তখন আমি বললাম ভাই একজন আসবে তাই দাঁড়িয়েছি তখন ইমামসহ তাদের সাথে থাকা কয়েকজন আমাকে তুই তুকারি শুরু করে। এক পর্যায়ে তারা আমাকে মারধর শুরু করে। ঘটনার সময় আমি সেখানে একাই ছিলাম। ছাত্রদলের কেউ ছিল না বলে তিনি জানান। এসময় দুজন মেয়েকেও মারধর করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।


সর্বশেষ সংবাদ