২৯ জুন ২০২০, ২১:১৪

সরকার ভিআইপি কালচারে বিশ্বাসী নয়: ওবায়দুল কাদের

  © ফাইল ফটো

মানুষকে সময় মতো চিকিৎসা সেবা দিতে সরকারি হাসপাতালসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সাধারণ রোগী ও উচ্চবিত্তদের বাছ-বিচার নয়, সবাইকে সমান চোখে চিকিৎসা দিন। বর্তমান শেখ হাসিনা সরকার ভিআইপি কালচারে বিশ্বাসী নয়। সংকটে এমন চর্চাকে সরকার নিরুৎসাহিত করে বলেও উল্লেখ করেন তিনি।

রবিবার (২৮ জুন) এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন। এসময় করোনার সংকটের মধ্যেও কয়েকটি জেলায় বন্যা দেখা দেওয়ার কারণে তাদের পাশে দাঁড়াতে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, অপরাধীর দলীয় পরিচয় কিংবা ক্ষমতাবান হলেও কোনো ছাড় দেওয়া হবে না। এসময় সরকারের দুর্নীতিবিরোধী অবস্থানের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, শুধু স্বাস্থ্যখাতেই নয়, সব খাতের অনিয়ম, অন্যায়, দুর্নীতি রোধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতিতে অটল।

সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন গবেষণা ও গণমাধ্যমের রিপোর্ট মতে করোনায় আক্রান্ত অনেক রোগী বাসায় চিকিৎসা নিচ্ছেন। তাদের সেবা ও প্রয়োজনীয় পরামর্শ পেতে টেলি-মেডিসিন সেবা ও হটলাইনে সেবার মান বাড়াতে অনুরোধ করেন তিনি।