২৮ জুন ২০২০, ১৭:৪৯

করোনায় মারা গেলেন ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি

  © টিডিসি ফটো

করোনায় আক্রান্ত হয়ে ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা আক্রামুজ্জামান আজ রবিবার ভোরে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ইন্তেকাল করেছেন। (ইন্নানিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।) তিনি ফেনী জেলার জেষ্ঠ্য আইনজীবি ছিলেন।

পারিবার সূত্র জানায়, গত ১৫ জুন থেকে জ্বর, সর্দি কাশিতে অসুস্থতা বোধ করলে বাসায় চিকিৎসা নেন তিনি। পরবর্তীতে ১৯ জুন শুক্রবার তাঁর শ্বাসকষ্ট দেখা দিলে সন্ধ্যায় ঢাকা সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। এর আগে ফেনীতে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় নেগেটিভ এলেও ঢাকাতে তাঁর করোনা পজেটিভ আসে।

গত দুইদিন তার শ্বাসকষ্ট বেড়ে গেলে সিএমএইচে তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়। পরে আজ ভোরের দিকে তাঁর মৃত্যু হয়। তার এক ছেলে শরিফ সোমবার লন্ডন থেকে দেশে ফেরার কথা রয়েছে। সে ফিরলে জানাজা ও দাফন সম্পন্ন করা হবে স্বজনরা জানিয়েছেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েকে রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

এডভোকেট আক্রামুজ্জামান ফেনী ডায়াবেটিক সমিতির সভাপতি ও ফেনী জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতিসহ অসংখ্য শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তাঁর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফেনী-২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী গভীর শোক প্রকাশ করেছেন।