নানা আয়োজনে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালন করল ছাত্রদল

জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করছে ছাত্রদল
জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করছে ছাত্রদল  © টিডিসি ফটো

যথাযোগ্য মর্যাদায় রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। আজ শনিবার ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচীর মাধ্যমে শহীদ জিয়াকে স্মরণ করে সংগঠনটি।

কর্মসূচির অংশ হিসেবে ছাত্রদল প্রথমে দুপুর ১২টায় জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে। সামাজিক দূরত্ব বজায় রেখে কেন্দ্রীয় সংসদের পক্ষে সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এবং সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন এই পুষ্পমাল্য অর্পণ করেন।

দুপুর ২ টায় সারাদেশে ঘোষিত বৃক্ষরোপন কর্মসূচী অংশ হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সবুজ চত্বরে নিম গাছের চারা লাগিয়ে এ কর্মসূচী উদ্বোধন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব ও সদস্য সচিব আমানউল্লাহ আমানকে সঙ্গে নিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ কর্মসূচীর উদ্বোধন করেন।

দুপুর ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পয়েন্টে পয়েন্টে পিকাপ-ট্রাকের মাধ্যমে জিয়াউর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে ১ হাজার প্যাকেট খাবার বিতরন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সংসদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আহবায়ক কমিটি।

পরে বিকাল ৪ টায় মহানগর পূর্ব ছাত্রদলের উদ্যোগে পার্টি অফিসের সামনে গরীব ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ বলেন, সরকার পুলিশের মাধ্যমে রাষ্ট্রকে জিম্মি করতে চায়, তারা জিয়াউর রহমানের নাম শুনলেই আঁতকে উঠেন। এজন্য জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে তার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করার সময় এবং কেন্দ্রীয় শহীদ মিনারে বৃক্ষরোপন করার সময় বাঁধা প্রদান করে।

তিনি বলেন, দেশের একজন মহান নেতার শাহাদাৎ বার্ষিকী পালনে সরকার পুলিশ দিয়ে বাঁধা দিয়ে তাদের হীনমন্যতার প্রকাশ ঘটিয়েছেন। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জিয়াউর রহমানের জাতীয়তাবাদী আদর্শকে দেশের প্রতিটি কোনায় পৌঁছে দিতে বদ্ধপরিকর।


সর্বশেষ সংবাদ