একজন করোনা যোদ্ধা ছাত্রলীগ নেতা রানার সংগ্রাম

  © টিডিসি ফটো

সারাবিশ্ব করোনা মহামারিতে বিপর্যস্ত। বাংলাদেশেও অঘোষিত লকডাউন চলছে। এতে করে কর্মহীন হয়ে পড়েছে দিনমজুর নিন্মবিত্ত মানুষ। করোনা মহামারির শুরু থেকেই অসহায় নিন্মবিত্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন একাধিক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।

তাদেরই একজন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার আহমেদ রানা। করোনা মহামারি শুরু থেকেই তিনি মিরপুর এলাকায় বিভিন্নভাবে সহযোগিতা করেন।

ইফতেখার আহমেদ রানাবলেন, ‘করোনার শুরুর দিকে আমি সিলেট থেকে ঢাকায় ফিরি। করোনার ছড়ানোর প্রথম দিকে আমি বাসায় বসে সতর্কতামূলক প্রচারণা শুরু করি। পরবর্তী সময়ে যখন চারদিকের মানুষ খাদ্যাভাবে পড়ে তখন থেকেই আমি পরিবারের সদস্যদের থেকে অর্থ নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়াই। আমার ফেসবুক থেকে কিছু ভিডিও ও ছবি প্রকাশ করেছিলাম যাতে মানুষ অনুপ্রাণিত হয়।’

রানা বলেন, ঈদের সময় আমি আমার পরিবারের সকল সদস্যদের কাছ থেকে ঈদের সকল শপিং এর অর্থ নিয়ে ঐ অর্থ ঈদের দিন প্রায় ১০০ এর অধিক অসহায় পরিবারের মাঝে বিতরণ করি ঈদের আনন্দ ভাগাভাগি করতে এবং সমাজের উচ্চবিত্তদের মানুষের পাশে দাঁড়ানোর অনুপ্রেরণা দিতে। মন থেকে চাইলেই অনেক কিছু করা যায়।

তিনি বলেন, করোনার শুরু থেকে প্রায় ১০০০ এর অধিক পরিবারকে আমি সহযোগিতা করেছি। শুধু অর্থ দিয়ে না, যেকোনো সমস্যায় পাশে থাকার চেষ্টা করেছি। এই কার্যক্রম করোনা মহামারির শেষ পর্যন্ত অব্যাহত রাখার সর্বাত্মক চেষ্টা থাকবে। আমার এই ধরনের উদ্যোগে আমার পরিবার এবং আমার সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ আমাকে অনুপ্রেরণা যুগিয়ে যাচ্ছে।


সর্বশেষ সংবাদ