প্রধানমন্ত্রীর ঘোষিত প্রণোদনায় আশ্বস্ত বিএনপি: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  © ফাইল ফটো

করোনাভাইরাস প্রাদুর্ভাবের সম্ভাব্য বিরূপ প্রভাব উত্তরণে প্রধানমন্ত্রী শেখা হাসিনার কর্মপরিকল্পনা ও আর্থিক সহায়তা প্যাকেজে বিএনপি কিছুটা আশ্বস্ত বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী যে প্রণোদনা দিয়েছেন তাতে আমরা আশ্বস্ত। কারণ তিনি জনগণের মতামতকে কিছুটা গুরুত্ব দিতে শুরু করেছেন।

আজ রবিবার (০৫ এপ্রিল) এক অনলাইন বিফিংয়ে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, দুর্ভাগ্যজনক বিষয় হলো, আমরা যে বিষয়টি উল্লেখ করেছি প্রধানমন্ত্রী কিন্তু সে বিষয় সম্পর্কে কোনো কথা বলেনি। বিশেষ করে দিন আনে দিন খায়, তাদের সংখ্যা দেশে অনেক বেশি। তাদের নিয়ে তেমন কিছু তিনি বলেননি। বাংলাদেশ পোশাক শিল্পে ১৫ হাজার কোটি টাকা প্রণোদনা দেয়া বিষয়ে বলেছি। কিন্তু এ বিষয়ে প্রধানমন্ত্রী সুনির্দিষ্ট কোনো বক্তব্য পাইনি।

তবে বর্তমান সংকট মোকাবেলায় যে বরাদ্দ দেওয়া হয়েছে তা রাজস্ব খাত থেকে আসবে সে বিষয়ে কোনো বলা হয়নি বলে অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, পরীক্ষার বিষয়ে স্বাস্থ্যখাত যে কথা বলেছে, কিন্তু এখন তো দেখা যাচ্ছে পরীক্ষা নেই, পরীক্ষা নেই অবস্থা হয়ে দাঁড়িয়েছে। মানুষ যেখানে যায়, সেখানে মানুষকে বলা হয় পরীক্ষা হবে না। ভেন্টিলেটর আরো বেশি করে আনা প্রয়োজন ছিল, কিন্তু সরকার প্রধান সে বিষয়ে কোনো সুস্পষ্ট কথা বলেনি।


সর্বশেষ সংবাদ