৪৫ জেলায় একযোগে ত্রাণ দেবে ছাত্র অধিকার পরিষদ

লোগো
লোগো

করোনা ভাইরাসের কারণে দেশে অঘোষিত লকডাউন চলছে। বন্ধ রয়েছে দোকান-পাট। এতে চরম বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ। যাদের নুন আনতে পান্তা ফুরোয়— তাদের এখন সেটিও জুটছে না। সমাজের এসব পিছিয়ে পড়া মানুষদের সহযোগিতা করতে এগিয়ে এসেছে কোটা সংস্কার আন্দোলনে গড়ে ওঠা প্লাটফর্ম বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

জানা গেছে, দেশের ৪৫টি জেলা এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এলাকার অসহায়দের মাঝে আগামী শনিবার একযোগে চাল-ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণ করবে সংগঠনটি। প্রাথমিকভাবে নির্বাচিত জেলাগুলোর ২৫০-৩০০ খেটে মানুষের মাঝে এই দ্রব্য বিতরণ করা হবে। পর্যায়ক্রমে দেশের ৬৪ জেলার মানুষের মাঝে ত্রাণ বিতরণ করবে সংগঠনটি।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক ফারুক হাসান জানান, দেশের মানুষের দুর্দিনে ছাত্র অধিকার পরিষদ তাদের পাশে দাঁড়াতে চায়। ছাত্র অধিকার পরিষদের উদ্যোগে ১২৪ মণ চাল এবং অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী অসহায় মানুষের মাঝে বিতরণ করা হবে। সংগঠনের জেলা কমিটির মাধ্যমে এই ত্রাণ বিতরণ করা হবে।

জানতে চাইলে সংগঠনটির আহবায়ক হাসান আল মামুন বলেন, ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে আমরা দরিদ্র মানুষের সহয়তায় পাশে থাকতে সকল শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছি। প্রতিটি জেলায় আমাদের সহযোদ্ধারা এই সহায়তা কার্যক্রম অব্যাহত রাখবে। আমাদের এমন উদ্যোগে আশা করি বিত্তবানরা এগিয়ে আসবেন। ইতোমধ্যে যারা এগিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।

যে সকল জেলা এবং ক্যাম্পাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করা হবে: চট্টগ্রাম, খুলনা, কুমিল্লা,বগুড়া, সিলেট, মৌলভীবাজার, নরসিংদী, নারায়ণগঞ্জ, নোয়াখালী, টাঙ্গাইল,জাবি( সাভার), হবিগঞ্জ, কুষ্টিয়া, পাবনা, রাজশাহী, ময়মনসিংহ, কিশোরগঞ্জে, বরিশাল, পটুয়াখালী, নেত্রকোনা, সিরাজগঞ্জ, যশোর, রংপুর, গাজীপুর, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, ঢাকা জেলা উত্তর, মানিকগঞ্জ, সুনামগঞ্জ, শাবিপ্রবি, সিলেট, রাজবাড়ী, দিনাজপুর, ফরিদপুর, শরীয়তপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, শেরপুর, নীলফামারী।