খাদ্যসামগ্রী নিয়ে ৮০০ অসহায় পরিবারের পাশে জাবি ছাত্রলীগ নেতা ফয়সাল

  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের উপত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ফয়সাল হকের নিজ উদ্যোগে এবং তার পরিবারের অর্থায়নে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ৮০০ অসহায়, গরীব ও দুস্থ পরিবারের প্রত্যেককে ১০ কেজি চাল ও সচেতনতার জন্য মাস্ক বিতরণ করা হয়। চীন থেকে ভয়াবহ আকারে ছড়ানো করোনাভাইরাসে দেশেও অচলাবস্থা তৈরি হয়েছে। এ অবস্থায় কর্মহীন, অসহায়, গরীব ও দুস্থ মানুষের মাঝে সচেতনতার জন্য মাস্ক ও চাল বিতরণ করেন জাবি ছাত্রলীগের এই নেতা।

ফয়সাল জানান, তার বাবা আওয়ামী লীগের সাবেক নেতা হাজী মোহাম্মদ ফজলুল হক, যার অনুপ্রেরণা ও আর্থিক সহায়তায় ৮০০ গরীব ও অসহায় পরিবারের মাঝে চাল ও মাস্ক বিতরণ করার মাধ্যমে ছাত্রলীগের এই কর্মসূচি বাস্তবায়নে আমার ক্ষুদ্র প্রয়াস।

পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইদন মিয়া, বাঞ্ছারামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো. আলমগীর, বাঞ্ছারামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জুয়েল আহমেদ প্রমুখের সহায়তায় এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি জুয়েল বলেন, ফয়সাল তার নিজ উদ্যোগে এবং তার বাবার আর্থিক সহায়তায় করোনাভাইরাস জনিত কারণে অসহায় ও গরীবদের মাঝে এরকম সাহায্যকে আমরা স্বাগত জানায় এবং সবাইকে এভাবে এগিয়ে আসারও আহবান জানায়।

জাবি ছাত্রলীগ নেতা ফয়সাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ মানবিক বিপর্যয় ও দূর্যোগকালীন সময়ে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। করোনাভাইরাসের কারণে সারা বাংলাদেশে লকডাউন হয়ে পড়ায় প্রধানমন্ত্রী ও ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদে নির্দেশে বাংলাদেশের প্রত্যেক জায়গায় ছাত্রলীগের নেতাকর্মীরা সাহায্য করছে। আর আমি একজন ছাত্রলীগের কর্মী হিসেবে অসহায় ও গরীবদের মাঝে এই সাহায্য করতে পেরে আমার খুব ভাল লাগছে। আর এ মূহুর্তে তাদের পাশে থাকা আমার এবং সকল ছাত্রলীগ কর্মীর দায়িত্ব।

তিনি বলেন, এ মূহুর্তে সকলের উচিত সরকারের নির্দেশনা মেনে চলা এবং সচেতন হিসেবে নিজ ঘরে অবস্থান করা। অসহায় ও গরীবদের পাশে ছাত্রলীগ নেতাকর্মীরা আছে ও থাকবে এবং যে কোন প্রয়োজনে ছাত্রলীগ নেতাকর্মীরা এগিয়ে আসবে।


সর্বশেষ সংবাদ