করোনা সঙ্কটে খাদ্যসামগ্রী নিয়ে অসহায়দের পাশে মুক্তিযুদ্ধ মঞ্চ

  © টিডিসি ফটো

করোনাভাইরাসে উদ্ভুত সঙ্কট মোকাবেলায় সাধারণ মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণের পাশাপাশি অসহায়-দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

‘আর্ত মানবতার সেবায় মুক্তিযুদ্ধ মঞ্চ’ এই শ্লোগানকে সামনে রেখে আজ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে এসব কর্মসূচী শুরু করে সংগঠনটি। এসময় ছিন্নমূল ও শ্রমজীবী মানুষদের মাঝে চাল-ডাল-আলু-পিয়াজের ২০০ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, করোনাভাইরাস সংকট মোকাবিলায় জনগণকে সচেতন করার পাশাপাশি ইতিমধ্যে দেশের বিভিন্ন জায়গায় খাদ্য সামগ্রী, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। খাদ্য সামগ্রী নিয়ে সমগ্র দেশের জনগণের পাশে দাঁড়ানোর জন্য সকল ইউনিটের নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি গুজব সৃষ্টিকারীদের চিহ্নিত করে এদের সম্পর্কে আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট তথ্য দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। অসহায় মানুষদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। সারা বাংলাদেশে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃবৃন্দ খাদ্য সামগ্রী, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট নিয়ে জনগণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সনেট মাহমুদ বলেন, করোনাভাইরাস এখন বিশ্বব্যাপী মহামারীতে পরিণত হয়েছে। বাংলাদেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। ইতিমধ্যে কয়েকজন জীবন হারিয়েছেন যা আমাদের জন্য অশনিসংকেত। এই সংকটকে প্রশমিত করার জন্য সরকার নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন। জনগণের সচেতনতাই পারবে এসব উদ্যোগকে সফল করে করোনা সংকট দূরীভূত করতে।

কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, দেশপ্রেমিক সেনাবাহিনী, পুলিশ, চিকিৎসক, সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে মাঠপর্যায়ে কাজ করে যাচ্ছেন। তাঁদের ব্যক্তিগত সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে হবে। সমগ্র দেশ লকড ডাউন হওয়ায় অনেক শ্রমজীবী মানুষ অর্থ কষ্টে রয়েছে। সমাজের বিত্তবানদের উচিত এসব অসহায় মানুষদেরকে চাল-ডাল-তরকারি দিয়ে সহযোগিতা করা যাতে কেউ না খেয়ে থাকে। সচেতন থাকার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আসুন আমরা সকলেই সাধ্যমতো অসহায় মানুষদের সাহায্য করি।

এ সময় আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চের উপদেষ্টা ও আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য শ্রী মুকুল বোস, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, বিভিন্ন শাখার সভাপতি এবং ঢাকার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।