মাস্ক, স্প্রে ও খাবার নিয়ে অসহায়দের পাশে ছাত্রদল

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবং উদ্ভুত পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে জাতীয়তাবাদী ছাত্রদল। দেশের বিভিন্ন জেলা শহর এবং মহানগরীতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ খাবার বিতরণ করেছে সংগঠনটির স্বেচ্ছাসেবী নেতা-কর্মীরা। একইসঙ্গে দেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত তাদের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক ও বিভাগীয় সাংগঠনিক টীমে ঢাকা-খ সদস্য সচিব রিয়াদ ইকবাল।

দলীয় নির্দেশে অনুযায়ী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল। সোনারগাঁও থানা পৌরসভা ও,ফতুল্লা ছাত্রদল বিভিন্ন পারা মহল্লায় রাস্তা পরিস্কার গরীব দের মাঝে খাবার বিতরন, স্প্রে, মাক্স, হ্যান্ড ওয়াস বিতরন করে ছাত্রদলের নেতা কর্মীরা। এ সময় জেলা ছাত্রদলের সভাপতি ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব ছাড়াও বিভিন্ন ইউনিটের ছাত্রদলের নেতারা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ মহানগরের বন্দর থানার উদ্যোগে গরীব-অসহায়দের মাঝে খাবার, স্প্রে, মাক্স, হ্যান্ড ওয়াস বিতরণ করে ছাত্রদল। সেখানে নেতৃত্ব দেন মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদ, সাধারণ সম্পাদক বাবু, সাংগঠনিক সম্পাদক পাপন। পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত নতুন নতুন কার্যক্রম অব্যাহত থাকবে।


একইভাবে গাজীপুর জেলা ছাত্রদলের অধীনে কালিয়াকৈর উপজেলা, কলেজ, শ্রীপুর উপজেলা, পৌর এলাকা, সদর উপজেলা, মুক্তিযোদ্ধা কলেজ ছাত্রদলের নেতা কর্মীরা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। করোনা প্রতিরোধে কালিয়াকৈর উপজেলা, শ্রীপুর উপজেলা ও পৌর এলাকার বিভিনস্থানে জীবাণুনাশক স্প্রে করা হয়। আর এ কর্মসূচির ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি সম্রাট, সাধারন সম্পাদক ইয়াসিন, সিনিয়র যুগ্ম সম্পাদক নাইম।

গাজীপুর মহানগর ছাত্রদলের মেট্রো সদর, মেট্রো-(সাবেক কাউলতিয়া), বাসন, কোনাবাড়ি থানা, গাছা এবং কাশিমপুর থানা ছাত্রদলের উদ্যোগে করোনা সংক্রমণ বিস্তার প্রতিরোধে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে মাস্ক, গ্লাভস, সাবান, হ্যাক্সিসল, স্যানিটাইজার বিতরণ করা হয়। গাজিপুর মহানগরের কোনাবাড়ি ৯ নং ওয়ার্ডে অসহায় মানুষ দের জন্য খাদ্য সহায়তা দেয়া হয়। গাজীপুর মেট্রো থানা উদ্যোগে ২৭ নং ওয়ার্ডে গরীব দুঃখী মানুষদের খাদ্য সহায়তা, মেট্রো থানার ১৯ নং ওয়ার্ডে ২০০ গরীব খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়।

এতে নেতৃত্বে দেন গাজীপুর মহানগর ছাত্রদলের সভাপতি জাহাংগীর, সাধারন সম্পাদক ইমরান রেজা, সিনিয়র সহসভাপতি শরীফ আজাদ, সিনিয়র যুগ্ম সম্পাদক শেখ সুমন, সাংগঠনিক সম্পাদক প্রবাল।

মানিকগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম সজিবের নেতৃত্বে ৭ নং ওয়ার্ডে করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে জীবাণুনাশক স্প্রে ও মাক্স বিতরণ করা হয়। খেটে খাওয়া মানুষের ঘরে ঘরে খাওয়ার পৌছে দেয়া হবে বলে জানানো হয়।

ঢাকা জেলা ছাত্রদলের সভাপতি হাজী সেলিম ও সিনিয়র যুগ্ম সম্পাদক মেহফুজুল আলম সাগরের নেতৃত্বে আশুলিয়া থানার বিভিন্ন জায়গায় জীবানুনাশক স্প্রে করা হয় ও মাস্ক বিতরন করা হয়। একইসঙ্গে খেটে খাওয়া মানুষের ঘরে ঘরে খাওয়ার পৌছে দেয়া হবে।

ছাত্রদলের চলমান কর্মসূচি সম্পর্কে কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক ও বিভাগীয় সাংগঠনিক টীমে ঢাকা-খ এর সদস্য সচিব রিয়াদ ইকবাল বলেন, দেশ ও জাতির এই ভয়াবহ ক্রান্তিলগ্নে আমাদের সাংগঠনিক অভিভাবক তারেক রহমান ছাত্রদলের প্রতিটি ইউনিটকে যথাসম্ভব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন। এরই ধারাবাহিকতায় আমি বিভাগীয় টীম ঢাকা-খ এর অধীন নয়টি সাংগঠনিক জেলার সাথে কথা বলেছি। কেন্দ্রের নির্দেশনা পৌছে দিয়েছি। নির্দেশনা অনুযায়ী জেলার নেতৃবৃন্দ দীর্ঘ মেয়াদী কর্মসূচি হাতে নিয়েছে।পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল আর্তমানবতায় সেবায় কাজ করে যাবে।


সর্বশেষ সংবাদ