করোনা মোকাবিলায় নেমে আলোচনায় সেই কাউন্সিলর আসাদ (ভিডিও)

  © সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আওয়ামী লীগ সমর্থিত আসাদুজ্জামান আসাদ। তিনি আসাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এবং ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক নেতা।

নানা ধরণের কর্মকাণ্ডের কারণে বিভিন্ন সময়ের আলোচিত একটি নাম আসাদ। নিজ দলীয় নেতাকর্মীদের মধ্যেও বেশ জনপ্রিয় তিনি। এবার করোনাভাইরাস মোকাবিলায় সামনে থেকে নেতৃত্ব দিয়ে ফের আলোচনায় এলেন তারা।

শাহবাগ থানার আওয়াতাধীন এই ওয়ার্ডটি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার মধ্যে পড়ায় প্রার্থীদের কাছে বরাবরই গুরুত্বপূর্ণ এই আসন। সেখানে তাকে পেয়ে অনেকেই উচ্চসিত ছিলেন। এবার করোনাভাইরাস মোকাবিলায় তার কর্মকাণ্ডও বেশ প্রশংসা কুড়াচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিও ও ছবিতে দেখা যায়, করোনার বিস্তারের পর নিজেই জীবানুনাশক ছেটানো শুরু করেছেন। সিটি কর্পোরেশনের কর্মীদের সঙ্গে জীবানুনাশক ছিটানো গাড়িতে ঘুরে বেড়াচ্ছেন তিনি।

এ ধরণের একটি ছবি ফেসবুকে শেয়ার করে রফিকুল ইসলাম লিখেছেন, ‘একজন পাগলাটে ওয়ার্ড কমিশনার, যিনি ভাবেন মানুষের কথা। এই লোকটা ছাত্রলীগ করতো। এখন করে আওয়ামী লীগ। ২১ নম্বর ওয়ার্ডের কমিশনার নির্বাচিত হয়েছেন এবার। সব পরিচয়ের উর্ধ্বে তিনি আমাদের ভাই। নির্বাচিত হলেও দায়িত্ব পাননি কিন্তু করে যাচ্ছেন একের পর এক কাজ।

সকাল নেই, রাত নেই, দিন নেই করছেন কাজ। করোনা আসার পর কাজের মাত্রা বেড়ে গেছে। ডেঙ্গুর সময়ও নিজ উদ্যোগে কাজ করে তাক লাগিয়েছেন। নিজে এখনো টাকা ধার করে চলেন, কিন্তু জনসেবা ঠিকই করছেন। আর অন্যান্য কাউন্সিলরা নির্বাচিত হওয়ার পর থেকেই টাকার বস্তা খুঁজছেন। চাঁদা তুলছেন।

আধিপত্য বিস্তার নিয়ে নানা হিসাব কষছেন। কিন্তু জনতার কাউন্সিলর আসাদ ব্রো ফুটপাতমুক্ত করছেন। দখলবাজি বন্ধে হুঙ্কার ছাড়ছেন। বাস্তবায়নও করছেন। ইতোমধ্যে দখলে থাকা একটি রাস্তা উদ্ধার করে চলাচলের যোগ্য করছেন। ভালোবাসা থাকলো আপনার জন্য...পাশে আছি, থাকবো।’

সাংবাদি বাণী ইয়াসমিন হাসি লিখেছেন, ‘আসাদ। ছাত্রলীগের আসাদ ... আমার ভাই আসাদ। গত চারদিন ধরে ঢাকা দক্ষিণের ২১ নং ওয়ার্ডের প্রতিটা রাস্তায় রাস্তায় নিজের হাতে জীবানুনাশক ছিটাচ্ছে। সব বাসায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত জীবাণুনাশক দিচ্ছে।

তার আগে বিভিন্ন স্থানে সাবান দিয়ে হাত ধোঁয়ার ব্যবস্থা করেছে ও নিজ উদ্যোগে। জনতার কমিশনার আসাদ। বাকি জনপ্রতিনিধিরাও এগিয়ে আসুন। আপনার জনগণ, আপনার ভোটার চরম বিপদে। দয়া করে তাদের পাশে দাঁড়ান।’

ভিডিও ফেসবুক থেকে নেয়া।


মন্তব্য

সর্বশেষ সংবাদ