২৪ মার্চ ২০২০, ২০:০৫

আ’লীগের দুই সাংসদ হোম কোয়ারেন্টিনে

  © ফাইল ফটো

ময়মনসিংহে আওয়ামী লীগের দুই সংসদ সদস্য হোম কোয়ারিন্টিনে রয়েছেন। তারা হচ্ছেন ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী ও ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের কাজিম উদ্দিন আহম্মেদ ধনু ।

এই দুই জনের মধ্যে কাজিম উদ্দিন আহম্মেদ ধনু শনিবার ভারতের মুম্বাই থেকে ফিরে ঢাকায় অবস্থান করছেন। হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী ওমরাহ পালন শেষে ৭ মার্চ দেশে ফিরে নিজ এলাকায় আসেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এমপি মাদানী দেশে ফেরার ১০ দিনের মাথায় যোগ দেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে। স্থানীয় উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা, কেক কাটা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দলীয় নেতা-কর্মীদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। মুজিব জন্মশতবার্ষিকী উদযাপনের এসব ছবি ও ভিডিও নিজের ফেসবুক পেজে আপলোড করেন এমপি মাদানী।

এরপর টানা দুই দিন তিনি দুটি স্ট্যাটাস দেন, যেখানে তিনি লেখেন- ‘প্রিয় ত্রিশালবাসী, সরকারের নির্দেশ, করোনাভাইরাসের কারণে যে কোনো ধরনের জমায়েত, অনুষ্ঠান, খেলাধুলার সমাবেশ থেকে বিরত থাকুন। ধন্যবাদ।’ অপরটিতে লেখেন, ‘আল্লাহ পাকের রহমতে আমি ভালো আছি। ০৭/০৩/২০২০ তারিখে পবিত্র ওমরাহ পালন করে দেশে ফিরে আসি। আমি হোম কোয়ারেন্টাইনে আছি। দেশ ও জাতির স্বার্থে বিদেশ থেকে আগত সকল ভাইবোনেরা স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে চলে আসুন।’

প্রসঙ্গত বিশ্বব্যাপী ছড়িয়ে পরা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়ে গেছে। আক্রান্ত হয়েছে তিন লাখেরও বেশি মানুষ। বাংলাদেশে গত ৮ মার্চ তিনজন করোনায় আক্রানআত বলে জানায় আইইডিসিআর। এখন পর্যন্ত দেশে ৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে মারা গেছে ৪ জন।