নির্বাচন বন্ধে ৭২ ঘন্টার আল্টিমেটাম ইসলামী আন্দোলনের

ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. জান্নাতুল ইসলাম
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. জান্নাতুল ইসলাম  © টিডিসি ফটো

আগামী ৭২ ঘন্টার মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন স্থগিত না হলে উচ্চ আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. জান্নাতুল ইসলাম। সংগঠনটির নির্বাচন পরিচালনা কমিটির অনলাইন ও মিডিয়া সমন্বয়কারী বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন বন্ধের দাবিতে আজ শুক্রবার (২০ মার্চ) বিকেলে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে রিটার্নিং অফিসারের বরাবর একটি স্মারকলিপি দেন তিনি। এর আগে তিনি নির্বাচনে সকল ধরনের গণসংযোগ, পথসভা, প্রচার-প্রচারণা বন্ধ রাখার ঘোষণা দেন।

ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মো. জান্নাতুল ইসলাম বলেন, ‘দেশের পরিস্থিতি বিবেচনায় আগামী ৭২ ঘন্টার মধ্যে চসিক নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত না নিলে আমরা উচ্চ আদালতের শরণাপন্ন হবো। ইতিমধ্যে আমরা সকল ধরনের নির্বাচনী প্রচার-প্রচারণা বন্ধ করে দিয়েছি।’

করোনাভাইরাসের সংক্রমণের শঙ্কা থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন নির্ধারিত তারিখে অনুষ্ঠানের বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিমের আপত্তি না থাকলেও বিএনপি প্রার্থী ডা. শাহাদাত নির্বাচন স্থগিতের পক্ষে।

নির্বাচন স্থগিতের বিষয়ে বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, নির্বাচন জনগণের জন্য। দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। তাছাড়া এ শঙ্কা থেকে মানুষ ভোট কেন্দ্রে যাওয়া থেকে বিরত থাকবে তাতে কোনো সন্দেহ নেই।

তবে নির্বাচন স্থগিতের ব্যাপারে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিমের সরাসরি বক্তব্য পাওয়া না গেলেও এর আগে বহুবার তিনি এ প্রশ্নে সাংবাদিকদের জানিয়েছিলেন, নির্বাচন স্থগিতের কোনো প্রয়োজন নেই, দেশে এখনো সে ধরনের পরিস্থিতি তৈরি হয়নি।

এদিকে চট্টগ্রামবাসীকে করোনাভাইরাসের ‘মহাবিপদ’ থেকে সুরক্ষিত রাখতে অবিলম্বে নির্বাচন স্থগিত করে পরবর্তীতে দুর্যোগময় পরিস্থিতি অনুকূলে আসলে নির্বাচনের তারিখ নির্ধারণের দাবি জানিয়েছেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিনিয়র ডেপুটি গভর্নর আমিনুল হক বাবু।


সর্বশেষ সংবাদ