দুই নেতা হত্যার প্রতিবাদে কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ

ছাত্রলীগের দুই নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ করে কুমিল্লা বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ
ছাত্রলীগের দুই নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ করে কুমিল্লা বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ  © টিডিসি ফটো

নোয়াখালী ও খুলনায় দুই নেতাকর্মীর উপর নৃশংস হামলা ও হত্যার প্রতিবাদে কুমিল­া বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগ। মঙ্গলবার ৩ (মার্চ) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে বিক্ষোভ মিছিলটি শুর“ হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের নেতৃত্বে মিছিলে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের নেতা-কর্মীরা। এসময় ছাত্রলীগ কর্মীরা ‘দু-একটা শিবির ধর ধইরা ধইরা জবাই কর, শিবিরের চামড়া তুলে নিব আমরা, দিয়েছি তো রক্ত আরও দেব রক্ত, রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায় এসব স্লোগান দিতে থাকেন।

বিক্ষোভ মিছিল শেষে ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘নোয়াখালীর বেগমগঞ্জের ছাত্রলীগকর্মী রাকিব ও খুলনার জেলার কয়রা উপজেলার সাধারণ সম্পাদক হাদিজ্জামান রাসেলের হত্যাকারাীদের আইনে আওতায় এনে দ্র“ত বিচার করতে হবে। ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মী দিনরাত মাঠে থাকবে, যতক্ষণ পর্যন্ত এই শিবির-ছাত্রদল-সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার না করে।’ এসময় তিনি কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।
এছাড়া মানববন্ধনে কাজী নজরুল ইসলাম হলের সভাপতি ইমরান হোসাইন ও সাধারণ সম্পাদক আশিক আব্দুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার সাধারণ সম্পাদক হানিফ ওয়াহিদ সহ কুবি শাখা ও হল শাখার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, রোববার রাত ৮টায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ছাত্রশিবিরের হামলায় আহত ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম (২৫) গতকাল সোমবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। একই দিন খুলনার কয়রা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদিউজ্জামান ওরফে রাসেলকে পিটিয়ে হত্যা করা হয়। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় এই ঘটনা ঘটে। হত্যাকান্ডের ঘটনায় সারাদেশে বিক্ষোভের ডাক দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।


সর্বশেষ সংবাদ