শাহবাগে মোদির কুশপুত্তলিকা দাহ, ঢাকা সফর প্রতিহতের ডাক

  © টিডিসি ফটো

দিল্লিতে সাম্প্রদায়িক দাঙ্গার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দায়ী করে তার ঢাকা সফর প্রতিহত করার ডাক দিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। শুক্রবার বিকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ সমাবেশে এ ডাক দিয়েছে সংগঠনটি। সমাবেশের পর নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করা হয়।

ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অনিক রায়ের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগরের সভাপতি জহর লাল রায়, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি শাখাওয়াত ফাহাদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি কেএম মুত্তাকী, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি তামজিদ হায়দার চঞ্চল ও গাজীপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক দিদার ইসলাম।

মেহেদী হাসান নোবেল বলেন, গুজরাটের সাম্প্রদায়িক দাঙ্গার পেছনের কলকাঠি নাড়া নরেন্দ্র মোদি এখন পুরো ভারতে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে উপমহাদেশের অসাম্প্রদায়িক মানুষদের মধ্যে বিভেদের দেয়াল তৈরি করে নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করতে চাচ্ছে। এই ফ্যাসিস্ট-সাম্প্রদায়িক নরেন্দ্র মোদিকে আমরা কেবলমাত্র বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে নয়, কখনোই বাংলাদেশের মাটিতে দেখতে চাই না।

অনিক রায় বলেন, আজকে পর্যন্ত দিল্লিতে ৩৮ জন মানুষ সাম্প্রদায়িক দাঙ্গায় মৃত্যুবরণ করেছেন। এ ঘটনার জন্য সম্পূর্ণরূপেই দায়ী নরেন্দ্র মোদি। এই সাম্প্রদায়িক দাঙ্গাবাজ মোদি ঢাকা সফর করবেন আগামী ১৭ই মার্চ। আমরা স্পষ্টভাবে বলে দিতে চাই, বাংলাদেশে এরকম সাম্প্রদায়িক দাঙ্গার ইন্ধনকারী নেতাকে আসতে দেয়া হবে না। নতজানু নীতির কারণে মোদিকে বাংলাদেশ আসতে মানা করার সাহস এই সরকারের নেই। কিন্তু এই দেশের ছাত্রসমাজ দেশের জনগণকে সাথে নিয়ে মোদির বাংলাদেশ সফর ঠেকাবেই।

সমাবেশে বক্তারা, বাংলাদেশের কোনো নাগরিক সংখ্যাগরিষ্ঠের ধর্ম বা জাতিগোষ্ঠীর না হওয়ায় নিজের দেশে নিজেকে বাইরের কেউ ভাবার অবকাশ যেনো না হয় সে ব্যাপারে সকলকে সচেতন থাকার আহ্বান জানান।


সর্বশেষ সংবাদ