খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

  © টিডিসি ফটো

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের করে রাজু ভাস্কর্যে সমাবেশ করে নেতা-কর্মীরা।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

বিক্ষোভ মিছিল শেষে রাজু ভাস্কর্যে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, সাজানো মামলায় সরকার দীর্ঘ দুই বছর ধরে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে বন্দী করে রেখেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। না হলে সারা দেশের ছাত্রসমাজকে নিয়ে আন্দোলন গড়ে তোলা হবে।

এসময় সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ বলেন, প্রধান বিচারপতি সরকারের বন্দুকের নলের দিকে না তাকিয়ে, দেশের মানুষের দিকে তাকিয়ে, ছাত্র সমাজের দিকে তাকিয়ে সঠিক ও সুষ্ঠু রায়ের মাধ্যমে অনতিবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। অন্যথায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠান অচল করে দেয়া হবে।

বিক্ষোভ কর্মসূচিতে অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহসভাপতি আশরাফুল লিংকন, হাফিজুর রহমান, পার্থদেব মন্ডল, মোক্তাদির হোসেন তরু, সাজিদ হাসান বাবু, বাপ্পি, মোস্তাফিজ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, শাহনেওয়াজ, তানজিল হাসান, রিয়াদ ইকবাল খান, রাজু, করিম প্রধান রনি, মারুফ রনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম, সদস্য সচিব আমানুল্লাহ আমান, যুগ্ন-আহবায়ক আখতার হোসেন, শাফী ইসলাম প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ