ট্রাম্পকে চরকা কাটা শেখালেন মোদি (ভিডিও)

  © সংগৃহীত

প্রথমবার ভারতের মাটিতে পা রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্প। ২ দিনের জন্য সস্ত্রীক ভারত সফর শুরু হল তাঁর। নির্ধারিত সময়েই ভারতে পৌঁছলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার সকালে অহমদাবাদের সর্দার বল্লভ ভাই বিমানবন্দরে পৌঁছন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট। তাঁকে স্বাগত জানাতে উপস্থিতি ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাড়ে ১১ নাগাদ ভারতের মাটিতে অবতরণ করে মার্কিন প্রেসিডেন্টের এয়ার ফোর্স ওয়ান বিমান। এর পরই সপরিবারে ট্রাম্প রওনা দিলেন সবরমতী আশ্রমের উদ্দেশে।

সেখানে ট্রাম্প ও মেলানিয়াকে উত্তরীয় পরিয়ে অভ্যর্থনা জানানো হয়। এর পর গান্ধীর ছবিতে মাল্যদান করেন ট্রাম্প এবং নরেন্দ্র মোদী। সস্ত্রীক ট্রাম্পকে হৃদয়কুঞ্জ ঘুরিয়ে দেখান প্রধানমন্ত্রী মোদি। এসময় ট্রাম্প দম্পতিতে চরকা কাটা শিখিয়ে দেন মোদি। ঘুরে দেখলেন আশ্রম চত্বর। ভিজিটার্স বুকে ট্রাম্প লিখলেন নিজের মন্তব্য।

সেখানে তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে তিনি লেখেন-'WONDERFUL VISIT'। এর পর সেখান থেকে মোতেরা স্টেডিয়ামের উদ্দেশে রওনা দিল ট্রাম্প-মোদীর কনভয়।

ট্রাম্পকে স্বাগত জানাতে রাস্তার দু’পাশে প্রচুর মানুষ জড়ো হয়েছেন। কারও হাতে মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকা। কারও হাতে ভারতের পতাকা। ট্রাম্পের সঙ্গে রয়েছেন ১০০ জনের প্রতিনিধি দল।

সূত্র: এএনআই, এইসময়

 


সর্বশেষ সংবাদ