বাংলাদেশকে লন্ডনের মতো উন্নত করতে চান পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান  © ফাইল ছবি

আমরা বাংলাদেশকে লন্ডনের মতো উন্নত করতে চাই। সে লক্ষ্যে কাজ শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। শনিবার বিকেলে সুনামগঞ্জে বৃত্তি প্রদান, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় একথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা বাংলাদেশকে লন্ডনের মতো উন্নত করতে চাই। লন্ডনে সব কিছু দেখতে সুন্দর লাগে আমরাও সে রকম করতে চাই। সে লক্ষ্যে কাজ শুরু হয়ে গেছে। সড়ক তৈরি হচ্ছে, সেতু তৈরি হচ্ছে, বাড়িতে বাড়িতে বিদ্যুতের আলো জ্বলছে।

তিনি বলেন, আগে গ্রামের মানুষ খুব কষ্টে ছিলেন। সে সময় চৈত্র মাসে নিদান আর কার্তিক মাসে কলেরায় আক্রান্ত হতো মানুষ। বসন্ত, শীতলা কালাজ্বর ছিল। এসব রোগে মানুষ খুব কষ্ট পেতো। তখন ভাতের অভাব ছিল, বিশুদ্ধ পানীয় জলের অভাব ছিল। তখন মানুষ খালবিল নদী নালার পানি পান করতেন। এখন আর নদীর পানি কেউ খায় না। আগে মানুষের খাদ্যের সঙ্কট ছিল তাই মানুষের আয়ুও কম ছিল।

দরগাপাশা ইউনিয়ন হাজী মো. আব্দুর রহিম ও হাজী সৈয়দা খানম শিক্ষা ও ক্রীড়া চ্যারিটি ট্রাস্ট ও বাদশা মিয়া কল্যাণ ট্রাস্ট এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ট্রাস্টের প্রতিষ্ঠাতা আবুল কাহার রুহেল মিয়া, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, জেলার অতিরিক্ত পুলিস সুপার হায়াতুন্নবী, প্রবাসী আবুল মনসুর বাদশা মিয়া প্রমুখ।


সর্বশেষ সংবাদ