আউট আ জ ম নাছির, ইন রেজাউল করিম

রেজাউল করিম ও আ জ ম নাছির   © সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পেলেন না বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন, তার জায়গায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী মনোনয়ন পেয়েছেন।

আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয় বলে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদের জন্য দলীয় মনোনয়ন ফরম কিনেছিলেন ২০ জন। যদিও চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনি তফসিল এখনও ঘোষণা করেনি নির্বাচন কমিশন । রবিবার এ তিনটি নির্বাচনের তফসিল ঘোষণার কথা রয়েছে। মার্চের শেষ দিকে এর ভোটগ্রহণের সময় নির্ধারণ করা হতে পারে।

২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করেছিল ইসি। এ সিটির বর্তমান পরিষদের মেয়াদ শেষ হবে ২০২০ সালের ৫ আগস্ট। নির্বাচনি আইন অনুযায়ী, মেয়াদপূর্তির পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। এ হিসেবে গত ৭ ফেব্রুয়ারি এই সিটির নির্বাচনের ক্ষণগণনা শুরু হয়েছে।

আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, চট্টগ্রাম সিটির সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরদের সমর্থন দিতে ১৭ ফেব্রুয়ারি আবার বৈঠক হবে।  


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ