দেশ ভয়ংকর অবস্থায়, মুক্তির জন্য ঐক্যবদ্ধ আন্দোলন দরকার: নুর

দেশ ভয়ংকর অবস্থায়, মুক্তির জন্য ঐক্যবদ্ধ আন্দোলন দরকার: নুর
নুরুল হক নুর  © ফাইল ফটো

দেশ ভয়ংকর অবস্থার মধ্যে আছে। এ অবস্থা থেকে আমাদের মুক্তির জন্য কাজ করতে হবে। দেশের মুক্তির জন্য সকলের ঐক্যবদ্ধ আন্দোলন দরকার বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

সীমান্ত হত্যার প্রতিবাদে শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আয়োজিত নাগরিক সভায় এ কথা বলেন তিনি।

নুরুল হক নুর বলেন, বর্তমান সরকারের দায়িত্বে থাকা মন্ত্রীদের বক্তব্য শুনলে মনে হয় এটা কোন ভারত রাষ্ট্রের মন্ত্রীর বক্তব্য। বর্তমানে আমরা এমন অবস্থায় দাঁড়িয়েছি যে বাংলাদেশের বিরুদ্ধে, প্রশাসনের বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে কথা বলা যতটা ভয়ংকর তার চেয়ে বেশি ভয়ংকর হল ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে কথা বলা। এই ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে কথা বলার কারণে, এনআরসির প্রতিবাদ করার কারণে গত ২২ ডিসেম্বর ডাকসুতে আমার উপর হামলা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস আমাকে বলেছে তুই কোন সাহসে ঢাবিতে ভারতীয় হাই কমিশনারের প্রোগ্রাম বন্ধ করছিস তোর হেডাম কতটুকু তা আমি দেখে নিব।

নুরুল হক নুর আরো বলেন, নরেন্দ্র মোদির মত একজন সাম্প্রদায়িক ব্যক্তিকে মুজিব বর্ষে বাংলাদেশ আমন্ত্রণ জানানো হয়েছে। তার জন্য আমরা ধিক্কার জানাই। নরেন্দ্র মোদিকে দেশে আমন্ত্রণ জানানোর বিষয়টি পুনর্বিবেচনা করার জন্য সরকারকে আহবান জানাই।

নাগরিক সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, ডাকসু ভিপি নুরুল হক নুর, ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন, ছাত্র গণমঞ্চের নেতা সাইদ বিলাস, রাষ্ট্রচিন্তার সম্পাদক ফরিদ আহমদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নেতা পারভেজ আলম লেনিন কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের কন্য শিলা আহমেদ, বিপ্লবী যুব আন্দোলনের সভাপতি আতিক অনিক, বুয়েট শিক্ষার্থী আশরাফুল আলম সনি, সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, ছাত্র ফেডারেশন, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদ, ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, বিভিন্ন প্রগতিশীল ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ, ঢাবি, বুয়েট, মেডিকেলের শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণি, পেশার মানুষ উক্ত নাগরিক সভায় অংশ গ্রহণ করেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ