খালেদার মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ

  © সংগৃহীত

পুলিশের কঠোর অবস্থানের পরেও বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করছেন দলটির নেতাকর্মীরা। এসময় খালেদা জিয়ার মুক্তির স্লোগানে প্রকম্পিত হয় পুরো নয়াপল্টন এলাকা।

বিক্ষোভে হাজারখানেক নেতাকর্মী অংশ নিয়েছে। বিক্ষোভ চলাকালীন পুলিশ সেখান থেকে বিএনপির কয়েকজন নেতাকে আটক করেছেন বলে জানা গেছে।নেতাকর্মীদের অবস্থানের কারণে সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় ভাবে এ কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচি উপলক্ষে আজ শনিবার সকাল থেকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

দুপুরের দিকে ওই স্থান থেকে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুল হক মিলন ও আরেক জনকে পুলিশ নিয়ে যায়। তবে তাদের আটক বা গ্রেফতার করা হয়েছে কি না সে ব্যাপারে পুলিশের পক্ষ থেকে কিছু বলা হয়নি।

প্রসঙ্গত খালেদা জিয়ার কারাবন্দির দুই বছর পূর্তিতে তার মুক্তি দাবিতে গত ১২ ফেব্রুয়ারি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। ওই সমাবেশ থেকে নতুন করে শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির ডাক দেয়া হয়। ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে কেন্দ্রীয়ভাবে এ বিক্ষোভ পালন করা হবে।

আজ বিকাল ৩টায় মিছিল শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হবে বলে সেদিন এক সংবাদ সম্মেলনে জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ