নৌকায় ভোট চাইলেন ঢাবি প্রক্টর

  © ফাইল ফটো

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ ফজলে নূর তাপসের পক্ষে ভোট চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী। তিনি বলেছেন, সুন্দর ঢাকা প্রতিষ্ঠা করার জন্য আমাদের দায়িত্ব, আমাদের প্রিয় প্রার্থী ব্যারিস্টার তাপসকে জিতিয়ে আনা। ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরসহ ঢাকা মহানগর দক্ষিণে তিনি ছাড়া অন্য কোনো প্রার্থী মেয়র হবেন, এই কথাটি আমরা ভাবতেই পারি না। আমরা ইনশা আল্লাহ জয়যুক্ত হব।’

আজ বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

ঢাবি প্রক্টর বলেন, আমাদের মনোনীত প্রার্থী অভিজ্ঞতা, শিক্ষাগত যোগ্যতা, প্রশাসনিক দক্ষতা ও জনসম্পৃক্ততায় সবার চেয়ে এগিয়ে আছেন। কোনো অর্বাচীনের ঢাকা শহরকে নিয়ন্ত্রণ করার বুদ্ধি ও মেধা-যোগ্যতা এখনো হয়ে ওঠেনি। তাঁদের এখন শেখার বয়স। দায়িত্ব নেওয়ার বয়স তাঁদের, যাঁরা ইতিমধ্যে জনগণকে সেবা দিয়ে আরও সেবা দেওয়ার দক্ষতা, মানসিকতা ও সততায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

তিনি আরও বলেন, এখানে আমরা যাঁরা আছি, আমাদের সবার আদর্শ ও উদ্দেশ্য এক এবং একটিই কাজ আগামী ১ ফেব্রুয়ারির নির্বাচনে নৌকার প্রতীকসহ যেসব প্রার্থী আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচন করছেন, সবাইকে সহযোগিতা করা। সব ভোটারের ঘরে যেন আওয়াজ ওঠে, নৌকা এবং মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে জননেত্রী শেখ হাসিনা যে উন্নয়নের স্বপ্নকে বাস্তবায়ন করে চলেছেন, সেই অগ্রযাত্রা যেন সারা বাংলাদেশে পৌঁছে যায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ নিজামুল হক ভূঁইয়া। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহি সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, আগামী ০১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে বিএনপির পাশাপাশি বিরোধী দল জাতীয় পার্টি, বাম দল সিপিবি, ইসলামী দল ইসলামী আন্দোলন বাংলাদেশ ছাড়াও এনপিপি, পিডিপি, গণফ্রন্ট ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী রয়েছে। দুই সিটিতে মোট নয়টি দলের ১৪ জন মেয়র প্রার্থী হয়েছেন। মেয়র পদে এবার স্বতন্ত্র কোনো প্রার্থী নেই।


সর্বশেষ সংবাদ