দেশকে অন্ধকার থেকে আলোর পথে এনেছে আ.লীগ: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান  © ফাইল ফটো

আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে অন্ধকার কুয়া থেকে টেনে আলোর পথে এনেছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, মাথা নুয়ে থাকার দিন শেষ। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে মর্যাদার আসনে রয়েছে। সুনামগঞ্জ সদর উপজেলার আলহাজ মতিউর রহমান কলেজে শিক্ষার মানোন্নয়নবিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এম এ মান্নান এসব কথা বলেন।

আজ রবিবার (২৬ জানুয়ারি) বিকেলে কলেজ প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করেন কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকেরা। এতে সভাপতিত্ব করেন কলেজের প্রতিষ্ঠাতা ও জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘এই সরকারের সঙ্গে অন্য কোনো সরকারের তুলনা করবেন না। এই সরকার অতীতের যেকোনো সরকারের চেয়ে আলাদা। আমরা বাংলাদেশের হৃদয়ে হাত দিয়েছি। দেশে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ-৪ আসনের (সদর ও বিশ্বম্ভরপুর) সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত নারী আসনের সাংসদ শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শরীফুল ইসলাম, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, শুধু বড় একটা চাকরি, অর্থ উপার্জন যেন শিক্ষার উদ্দেশ্য না হয়। শিক্ষার উদ্দেশ্য হতে হবে আলোকিত মানুষ হওয়া, মানবিক মানুষ হওয়া। দেশপ্রেমে নিজেকে নিয়োজিত করা। দেশকে, দেশের মানুষকে ভালোবাসতে হবে। প্রকৃত শিক্ষা এটাই। অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী মতিউর রহমান কলেজকে এমপিওভুক্ত করার ব্যাপারে সহযোগিতার আশ্বাস দেন।

পরিকল্পনামন্ত্রী এর আগে সকালে সুনামগঞ্জ বালিকা চ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা রহমানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত প্রমুখ।