গাইবান্ধায় উপনির্বাচনে বিএনপির মনোনয়ন চান সাবেক ছাত্রদল নেতা

ড. মিজানুর রহমান মাসুম  © টিডিসি ফটো

একাদশ জাতীয় সংসদের গাইবান্ধা-৩ (সাদুল্ল্যাপুর-পলাশবাড়ী) আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন চান ড. মিজানুর রহমান মাসুম। তিনি জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় ও কবি জসীমউদ্দীন হল শাখার নেতা ছিলেন। 

গত ২৭ ডিসেম্বর গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকারের মৃত্যুতে ২৯ ডিসেম্বর আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়। তবে এখনও তফসিল ঘোষণা হয়নি আসনটিতে।

এদিকে তফসিল ঘোষণা না হলেও আসনটির উপ-নির্বাচনঘিরে ব্যস্ত সময় পার করছেন সম্ভাব্য প্রার্থীরা। বিশেষকরে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা এলাকায় জনসংযোগের পাশাপাশি দলীয় ফোরামে জোর তদবির চালাচ্ছেন। তাদেরই একজন ড: মিজানুর রহমান মাসুম। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘ছাত্র রাজনীতির পাঠ চুকিয়ে দীর্ঘ ১২ বছর সুখে-দু:খে এলাকা মানুষের পাশে ছিলাম। বয়সে তরুণ এবং সব শ্রেণী-পেশার মানুষের কাছ থেকে সাড়া পাচ্ছি বলেই এখনই তাদের প্রতিনিধিত্ব করার সিদ্ধান্ত নিয়েছি। সংসদ সদস্য নির্বাচিত হতে পারলে অবহেলিত এই জনপদের মানুষের ভাগ্যোন্নয়নের যে প্রচেষ্টা চালাচ্ছি তা আরও গতিশীল হবে।’

দলীয় মনোনয়ন পেতে কতটা আশাবাদী এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সারাদেশের মতো গাইবান্ধা-৩ আসনের জনগণ ধানের শীষে ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছে। একইসাথে ভোট দিতে পারা ও ভোট রক্ষা হবে কিনা সেই প্রশ্নও মানুষের মনে ঘুরপাক খাচ্ছে। এমন বাস্তবতায় দলীয় নেতাকর্মী ও জনসম্পৃক্ত প্রতিশ্রুতিশীল প্রার্থীর বিকল্প নেই। যিনি বিজয় নিশ্চিত না করে মাঠ ছাড়বেন না। দলীয় মনোনয়ন পেলে বিএনপিকে আসনটি উপহার দেবেন বলেন জানান ড: মাসুম।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ