চবি ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল

চবি ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল
চবি ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও তাকে অবাঞ্চিত ঘোষণা করেছে বগিভিত্তিক গ্রুপ বিজয়ের কর্মীরা। সভাপতিকে বহিষ্কার ও শাস্তির দাবিতে গতকাল লাগাতার অবরোধের ডাক দিয়েছিল গ্রুপটি। অবরোধের মধ্যেই এ মিছিল করেছে তারা।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে এ এফ রহমান হল ও আলাওল হল থেকে বিজয় গ্রুপের কর্মীরা এ ঝাড়ু মিছিল শুরু করে। মিছিলটি কেন্দ্রীয় মসজিদের সামনে আসলে প্রশাসনের বাধার মুখে পড়ে ছত্রভঙ্গ হয়ে যায়।

এসময় বিজয় গ্রুপের কর্মী ও আরবি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র সাহিল কবির বলেন, রেজাউল হক রুবেলের নির্দেশে শিবির স্টাইলে তিন ছাত্রলীগ কর্মীর রগ কেটে দেওয়া হয়েছে। রুবেলের শাস্তি না হলে আমরা অবরোধ চালিয়ে যাব।

তিনি বলেন, আমি ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র হয়ে যদি তৃতীয় বর্ষে পড়ি, তাহলে রেজাউল হক রুবেল ২০০৬-০৭ শিক্ষাবর্ষের ছাত্র হলে তার এখন কোথায় থাকার কথা? অতএব এই অযোগ্য ও অছাত্রকে বহিষ্কার করতে হবে। আমরা তাকে অবাঞ্চিত ঘোষণা করেছি।

তবে রগকাটার ঘটনাকে সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলেছের চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, আমরা কথা বলার পর তারা হলে ফিরে গেছে। আশা করছি পরিস্থিতি স্বাভাবিক করতে শিক্ষার্থীরা সহযোগিতা করবে।

প্রক্টর বলেন, গত রাতেও কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়েছি। কাজেই, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিজায় রাখতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা আমরা নিব।

পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজীব শর্মা সাংবাদিকদের বলেন, আমরা সতর্ক অবস্থায় আছি। কেউ পরিস্থিতি অস্থিতিশীল করতে চাইলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

তবে অবরোধের মধ্যে শাটল ট্রেন চলাচল বন্ধ থাকলেও শিক্ষক বাস, সিএনজি চালিত অটোরিকশা , রিকশা চলাচল করতে দেখা গেছে। ক্যাম্পাসের জিরো পয়েন্ট ও সোহরাওয়ার্দী হল মোড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ